রাজনীতিতে দুর্বৃত্তায়নের বিরুদ্ধে সোচ্চার হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর     জাপানে মার্কিন নৌঘাঁটি লকডাউন     স্থানীয় সরকারকে ঢেলে সাজানোর চিন্তা করতে হবে: প্রধানমন্ত্রী     একনেকে ১০ হাজার কোটি টাকার ৮ প্রকল্প অনুমোদন     অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই : স্বাস্থ্যমন্ত্রী     সুফিয়া হায়দার চৌধুরীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক     পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে ঢাকায় আনা হয়েছে     ভার্চুয়ালি আপিল বিভাগে নিয়মিত বিচার কার্যক্রম চলবে ১৯ জুলাই থেকে    

করোনার সংক্রমণ বাড়ায় দক্ষিণ কোরিয়ায় আবারও কড়াকড়ি

  মে ২৮, ২০২০     ৪৭     ২২:৪৪     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : করোনার সংক্রমণ হঠাৎ করে বেড়ে যাওয়ায় রাজধানী সিউলসহ মেট্রোপলিটন এলাকায় নিষেধাজ্ঞা কড়াকড়ি করেছে দক্ষিণ কোরিয়া।  বৃহস্পতিবার দেশটির স্বাস্থ্যমন্ত্রী পার্ক নিউং-হু এ ঘোষণা দিয়েছেন।

শুক্রবার থেকে এই নিষেধাজ্ঞা কার্যকর হবে। এর আওতায় সিউল, প্রতিবেশী গিওঙ্গি প্রদেশ ও বন্দর নগরী ইনচিওনের পার্ক, জাদুঘর ও থিয়েটারগুলো ১৪ জুন পর্যন্ত বন্ধ থাকবে। স্কুলগুলো অবশ্য খোলা থাকবে। তবে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে না এলে এগুলো বন্ধ ঘোষণা করা হবে।

নিউং-হু বলেন, ‘মেট্রোপলিটন এলাকাটি (সিউল) সংক্রমণের ক্লাস্টার হিসেবে দেখা হচ্ছে এবং আমরা যদি এটি কমিয়ে আনতে না পারি তাহলে স্কুলগুলোতে সংক্রমণ ঘটাতে পারে, সেজন্য অফলাইন ক্লাস স্থগিত রাখা হতে পারে।’

কোরিয়া সেন্টার্স ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের দেয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৭৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। গত ৫ এপ্রিলের পর করোনায় আক্রান্তের এটিই সর্বোচ্চ সংখ্যা।

ওয়ার্ল্ড মিটারের দেয়া তথ্য অনুযায়ী, দক্ষিণ কোরিয়ায় এ পর্যন্ত ১১ হাজার ৩৪৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন ২৬৯ জন।

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর