রাজনীতিতে দুর্বৃত্তায়নের বিরুদ্ধে সোচ্চার হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর     জাপানে মার্কিন নৌঘাঁটি লকডাউন     স্থানীয় সরকারকে ঢেলে সাজানোর চিন্তা করতে হবে: প্রধানমন্ত্রী     একনেকে ১০ হাজার কোটি টাকার ৮ প্রকল্প অনুমোদন     অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই : স্বাস্থ্যমন্ত্রী     সুফিয়া হায়দার চৌধুরীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক     পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে ঢাকায় আনা হয়েছে     ভার্চুয়ালি আপিল বিভাগে নিয়মিত বিচার কার্যক্রম চলবে ১৯ জুলাই থেকে    

দুর্যোগে নিরাপদ দূরত্বে অবস্থানই বিএনপির রাজনীতি: ওবায়দুল কাদের

  মে ২৭, ২০২০     ৫১     ২২:৫২     রাজনীতি
--

উত্তরণবার্তা প্রতিবেদক : বিএনপি রাজনৈতিক দল হিসাবে বর্তমানে আইসোলেশনে রয়েছে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশের যেকোনও দুর্যোগে নিরাপদ দূরত্বে অবস্থান করাই বিএনপির রাজনীতি।

বুধবার (২৭ মে) বিকেলে সংসদ ভবন এলাকায় সরকারি বাসভবনে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, দেশের জনগণ ভালো করেই জানেন, আন্দোলন সংগ্রামে ব্যর্থ হয়ে বিএনপি নেতারা সব সময় ঝাঁঝালো কিছু শব্দ প্রয়োগের মাধ্যমে ফায়দা হাসিলের চেষ্টা করে।  মির্জা ফখরুল সমন্বয়হীনতার কথা বলে কি বুঝাতে চেয়েছেন-তা স্পষ্ট না করে বরাবরের মতো কথামালার চাতুরি দিয়ে জনগণকে বিভ্রান্ত করতে চেয়েছেন।

‘আওয়ামী লীগ দুর্যোগ মোকাবিলার সক্ষমতা ও মানবিক প্রয়াস দেশবাসীর জানা।  অতীতে দেশের বিভিন্ন দুর্যোগে শেখ হাসিনা ও তার দল মানুষের পাশে সবার আগে দাঁড়িয়েছে।  সরকারে থাকা অবস্থায় শেখ হাসিনা সরকার দুর্যোগ মোকাবিলায় যে সক্ষমতা দেখিয়েছে তা প্রসংশিত। করোনা সংকট মোকাবিলায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইডলাইন অনুসরণ ও অভিজ্ঞতা কাজে লাগিয়ে সমন্বিত পদক্ষেপ গ্রহণের মাধ্যমে শেখ হাসিনা সরকার দক্ষতার সাথে এগিয়ে যাচ্ছে।’

কাদের বলেন, বিভিন্ন দেশে বিরোধী রাজনৈতিক দলগুলো করোনা তহবিল গঠন, হেল্প লাইন চালুসহ নানা উদ্যোগ নিয়েছে।  এসবের কোনটাই বিএনপি করতে পারেনি।  তবে কী দেশের জনগণের প্রতি তাদের কোনো দায়িত্ব নেই?

মিথ্যাচারের কারণে বিএনপি রাজনৈতিকভাবে লকডাউনে আছে দাবি করে ওবায়দুল কাদের বলেন, সরকার অর্থনৈতিক লোকসানের কথা জেনেও সাধারণ ছুটি ঘোষণা করেছে। অর্থনৈতিক ক্ষতি পুষিয়ে জনগণের কল্যাণে কয়েক স্তরে ঘোষণা করেছে প্রণোদনা প্যাকেজ।

‘সরকার জনগণের সচেতনতার দূর্গ গড়ে তোলাকে দুর্যোগ মোকাবিলার অন্যতম হাতিয়ার হিসেবে বিবেচনা করলেও মির্জা ফখরুল সরকারের বিরুদ্ধে মিথ্যাচার করছেন। বিএনপি রাজনৈতিকভাবেই আজ লকডাউনে আটকে রয়েছে। তারা সরকারের কোন ইতিবাচক প্রয়াস খুঁজে পান না।”

উত্তরণবার্তা/এআর

 



পুরনো খবর