প্রধানমন্ত্রীর ফ্লাইটে অনিয়ম, লিখিত রিপোর্টের নির্দেশ     অংশগ্রহণমূলক নির্বাচনের জন্য সরকার কাজ করছে: প্রধানমন্ত্রী     রোহিঙ্গা শিশুদের অধিকার নিশ্চিতে মিয়ানমারেও বিনিয়োগ চান শেখ হাসিনা     চট্টগ্রামে ট্রাকের ধাক্কায় নিহত ৫     ইলিশের উৎপাদন ৫ লাখ টন ছাড়াবে     ভোট দিলে ক্ষমতায় থাকবো, না দিলে থাকবো না: শেখ হাসিনা     রোহিঙ্গা সংকট নিরসনে প্রধানমন্ত্রীর ৩ সুপারিশ     ৬০২ পণ্য আমদানিতে শুল্ক হ্রাস সুবিধা    

১৮ হাজার কর্মচারীকে বরখাস্ত করেছে তুরস্ক

  জুলাই ০৮, ২০১৮     ৬২     ৩:৪৯ অপরাহ্ণ     বিদেশ
--

আন্তর্জাতিক ডেস্ক : ১৮ হাজারেরও বেশি সরকারি কর্মচারীকে অভ্যুত্থানে জড়িত অভিযোগে চাকরিচ্যুত করেছে তুরস্ক। এদের অর্ধেকই পুলিশ সদস্য। রোববার বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য জানিয়েছে।

২০১৬ সালের জুলাই মাসে তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তায়েপ এরদোয়ানকে ক্ষমতাচ্যুত করতে অভ্যুত্থানের চেষ্টা চালায় সেনাবাহিনী। তবে শেষ পর্যন্ত তা ব্যর্থ হয়। এরদোয়ান এই অভ্যুত্থান চেষ্টার জন্য যুক্তরাষ্ট্র প্রবাসী তুর্কি ধর্মীয় নেতা গুলেনকে দায়ী করছেন।

রোববার সরকারের জারি করা ডিক্রিতে বিশ্ববিদ্যালয়ের ১৯৯ শিক্ষক এবং ৫ হাজারেরও বেশি সেনা সদস্যকে বরখাস্তের আদেশ দেওয়া হয়েছে।

জাতিসংঘের মানবাধিকার দপ্তর গত মার্চে জানিয়েছে, ব্যর্থ অভ্যুত্থানের পর ১ লাখ ৬০ হাজার সরকারি কর্মচারীকে বরখাস্ত করেছে। একইসঙ্গে তাদের গ্রেপ্তারও করা হয়েছে। এদের মধ্যে ৫০ হাজারের বেশি কর্মচারীর বিরুদ্ধে আনুষ্ঠানিকভাবে অভিযোগ গঠন করা হয়েছে।

(উত্তরণ/আইস)



নতুন লুকে আমির খান!

  সেপ্টেম্বর ২৫, ২০১৮

অবশেষে শুটিংয়ে ফিরলেন বুবলী!

  সেপ্টেম্বর ২৫, ২০১৮

নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৮১০

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৫৪৫

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪২৩৫

পুরনো খবর