গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকলে দেশ উন্নত হয়: প্রধানমন্ত্রী     দেশে পর্যাপ্ত পশু আছে সহনীয় থাকবে দাম     সারাদেশে কোরবানিযোগ্য পশু ১ কোটি ১৬ লাখ     ইংল্যান্ড তারকার জন্য মোটা টাকা খরচ করতে রাজি রিয়াল     আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা কাল     মহাসড়ক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মাঠে পশুর হাট বসতে দেয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী     ভালসারটান ওষুধ বাজার থেকে প্রত্যহার করার নির্দেশ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী     বৈধ পথে রেমিট্যান্স পাঠানোয় প্রবাসী কল্যাণ মন্ত্রীর আহ্বান    

১৮ হাজার কর্মচারীকে বরখাস্ত করেছে তুরস্ক

  জুলাই ০৮, ২০১৮     ২৪     ৩:৪৯ অপরাহ্ণ     বিদেশ
--

আন্তর্জাতিক ডেস্ক : ১৮ হাজারেরও বেশি সরকারি কর্মচারীকে অভ্যুত্থানে জড়িত অভিযোগে চাকরিচ্যুত করেছে তুরস্ক। এদের অর্ধেকই পুলিশ সদস্য। রোববার বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য জানিয়েছে।

২০১৬ সালের জুলাই মাসে তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তায়েপ এরদোয়ানকে ক্ষমতাচ্যুত করতে অভ্যুত্থানের চেষ্টা চালায় সেনাবাহিনী। তবে শেষ পর্যন্ত তা ব্যর্থ হয়। এরদোয়ান এই অভ্যুত্থান চেষ্টার জন্য যুক্তরাষ্ট্র প্রবাসী তুর্কি ধর্মীয় নেতা গুলেনকে দায়ী করছেন।

রোববার সরকারের জারি করা ডিক্রিতে বিশ্ববিদ্যালয়ের ১৯৯ শিক্ষক এবং ৫ হাজারেরও বেশি সেনা সদস্যকে বরখাস্তের আদেশ দেওয়া হয়েছে।

জাতিসংঘের মানবাধিকার দপ্তর গত মার্চে জানিয়েছে, ব্যর্থ অভ্যুত্থানের পর ১ লাখ ৬০ হাজার সরকারি কর্মচারীকে বরখাস্ত করেছে। একইসঙ্গে তাদের গ্রেপ্তারও করা হয়েছে। এদের মধ্যে ৫০ হাজারের বেশি কর্মচারীর বিরুদ্ধে আনুষ্ঠানিকভাবে অভিযোগ গঠন করা হয়েছে।

(উত্তরণ/আইস)



রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৩৯৯২

আমের কেজি ৭ টাকা

  জুন ২৭, ২০১৮     ১৪৮১

পুরনো খবর