মুন্সিগঞ্জে কমতে শুরু করেছে পদ্মার পানি     বিএনপি বিভ্রান্তি ছড়াচ্ছে : ওবায়দুল কাদের     মাশরাফির উদ্যোগে চালু হলো ভ্রাম্যমান স্বাস্থ্যসেবা     এক মায়ের কাছ থেকে ১৭ সন্তান করোনা আক্রান্ত     এন্ড্রু কিশোর আর নেই     চিরুনি অভিযানে ডিএনসিসিতে ৮৫ স্থাপনায় পাওয়া গেছে এডিসের লার্ভা     আনসারুল্লাহ বাংলা টিমের এক সদস্য গ্রেফতার     চিকিৎসা না দিয়ে রোগী ফেরত অভিযোগ তদন্তে হাইকোর্টের নির্দেশ    

সেরেনাকে টপকে রেকর্ড গড়লেন ওসাকা

  মে ২৬, ২০২০     ৩৬     ১০:১৪     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : আয়ের দিক থেকে যুক্তরাষ্ট্রের টেনিস তারকা সেরেনা উইলিয়ামসকে টপকে রেকর্ড গড়লেন জাপানের নাওমি ওসাকা। ফোর্বস সাময়িকীর হিসেবে ২০২০ সালে বিশ্বের সবচেয়ে বেশি আয় করা নারী অ্যাথলেট ২টি গ্র্যান্ড স্লাম জয়ী ওসাকা।

২০২০ সালে ফোর্বসের ১০০ শীর্ষ আয়ের অ্যাথলেটের তালিকায় ওসাকা আছেন ২৯তম স্থানে। ৩৩তম স্থানে রয়েছেন সেরেনা। ফোর্বসের পূর্ণাঙ্গ তালিকা চলতি সপ্তাহে প্রকাশ করা হবে।

ফোর্বস আরও জানায়, গত ১২ মাসে প্রাইজমানি ও স্পন্সর চুক্তি থেকে ৩ কোটি ৭ লাখ পাউন্ড আয় করেছেন ওসাকা।

আর গত ১২ মাসে প্রাইজমানি ও স্পন্সর চুক্তি থেকে ২ কোটি ৯৬ লাখ পাউন্ড আয় করেছেন ২৩টি গ্র্যান্ড স্লাম জয়ী সেরেনা। সেরেনার চেয়ে ১১ লাখ পাউন্ড বেশি আয় ওসাকার।

সেই সাথে এক পঞ্জিকাবর্ষে সর্বোচ্চ আয়ের আগের রেকর্ডও ভেঙ্গেছেন ওসাকা-সেরেনা। ২০১৫ সালে এক পঞ্জিকাবর্ষে সর্বোচ্চ আয়ের আগের রেকর্ড গড়েছিলেন রাশিয়ার হার্টথ্রব মারিয়া শারাপোভা। বছরে ২ কোটি ৪৪ লাখ পাউন্ড আয় করেছিলেন তিনি।

উত্তরণবার্তা/এআর

 



এন্ড্রু কিশোর আর নেই

  জুলাই ০৬, ২০২০

পুরনো খবর