ধরলার পানির তোড়ে কুড়িগ্রামের নতুন নতুন এলাকা প্লাবিত     গাছপাকা আম ২০ টাকা কেজি     মানুষের আয়ু বাড়ানোর ওষুধ আবিষ্কারের পথে বিজ্ঞানীরা     গ্রামের বসের দাম ১৫ লাখ     ৭ মার্চ ‘জাতীয় ঐতিহাসিক দিবস’, মন্ত্রিসভায় অনুমোদন     যশোর-৬ ও বগুড়া-১ আসনে ভোটগ্রহণ শুরু     রুপালি পর্দায় বঙ্গবন্ধুর ছেলেবেলা     যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুল আর নেই    

অতিরিক্ত দামে মাংস বিক্রির দায়ে ৫ জনকে জরিমানা

  মে ২৫, ২০২০     ২৯৭     ২৩:৩৮     আইন-আদালত
--

উত্তরণবার্তা  প্রতিবেদক : মানিকগঞ্জ সদর উপজেলার বিভিন্ন বাজারে বেশি দামে গরু ও খাসির মাংস বিক্রির অপরাধে ৫ মাংস বিক্রেতাকে জরিমানা করেছে ভোক্তা অধিকার কর্মকর্তা।

এ সময় ওই ৫ মাংস বিক্রিতাকে সাড়ে আট হাজার টাকা জরিমানা করেন ভোক্তা অধিকারের মানিকগঞ্জের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল।

জাতীয় ভোক্তা অধিকারের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল জানান, জেলা প্রশাসক এসএম ফেরদৌসের নির্দেশে রোববার সকাল ৬টা থেকে মানিকগঞ্জর সদর উপজেলার হিজুলি বাজার, নয়াকান্দি,বান্দুটিয়া, পৌর বাজার, বাসস্ট্যান্ড বাজার, গোলড়া, রাজিবপুর ও কাটিগ্রাম বাজারে অভিযান চালানো হয়।

ভোক্তা অধিকারের ওই কর্মকর্তা জানান, মানিকগঞ্জে সরকারিভাবে গরুর মাংসের কেজি প্রতি বিক্রির দর সাড়ে ৫০০ টাকা। কিন্তু ওই ব্যবসায়ীরা বিক্রি করছিলেন ৬০০ টাকা করে।

আর খাসির মাংস ৭০০ টাকার স্থলে ৮০০ টাকা বিক্রি করার অভিযোগের প্রেক্ষিতে ওই অভিযান চালানো হয়। এছাড়া পশু জবাইয়ের আগে প্রাণীসম্পদ অফিস থেকে উপযোগিতার প্রত্যয়নপত্রসহ জবাইকৃত পশুর গায়ে সিলমোহর নেয়ার আইনি বাধ্যবাধকতা থাকলেও তা মানছেন না অধিকাংশ মাংস ব্যবসায়ী।

এসব অনিয়মের অভিযোগ হাতেনাতে ধরার পর ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ধারা (৪৫,৩৮ ও ৪০) মোতাবেক ৫ জনকে সাড়ে আট হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় ভোক্তা অধিকারের অভিযানে সহযোগিতা করেন উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. মো. আবুল কালাম আজাদ, উপসহকারী প্রাণীসম্পদ কর্মকর্তা অতনু রায়, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মোশাররফ হোসেন ও আনসার ব্যাটালিয়নের সদস্যরা।

উত্তরণবার্তা/এআর

 



গাছপাকা আম ২০ টাকা কেজি

  জুলাই ১৪, ২০২০     ১৯

গ্রামের বসের দাম ১৫ লাখ

  জুলাই ১৪, ২০২০     ১৬

পুরনো খবর