আওয়ামী লীগের জনসভায় মানুষের ঢল     জাতীয় ঐক্য শেষ পর্যন্ত টিকবে কিনা সন্দেহ আছে: সেতুমন্ত্রী     ৭ অক্টোবর থেকে ২২ দিন ইলিশ শিকার নিষিদ্ধ     আন্দোলনের মুরোদ নেই ষড়যন্ত্রে ব্যস্ত : ওবায়দুল কাদের     সরকার উৎখাতে দুর্নীতিবাজরা জোট বেঁধেছে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা     মিরপুরে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত     নিউ ইয়র্কে পৌঁছালেন প্রধানমন্ত্রী     আফগানদের হারিয়ে ফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখল বাংলাদেশ    

এমআরপি নীতিমালা বাস্তবায়নের সময় বাড়ল ১৫ দিন

  জুলাই ০৮, ২০১৮     ৬৯     ১১:২৩ পূর্বাহ্ন     শিক্ষা
--

উত্তরণবার্তা তথ্যপ্রযুক্তি ডেস্ক : হার্ডওয়্যার পণ্য ক্রেতা ও ব্যবসায়ীদের অধিকার নিশ্চিত করতে শনিবার থেকে এমআরপি নীতিমালা বাস্তবায়নের কথা ছিল।

কিন্তু ব্যবসায়ীদের কথা বিবেচনা করে আরও ১৫ দিন সময় বাড়ানো হয়েছে। দেশের তথ্যপ্রযুক্তি খাতের সংগঠন বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) সদস্যদের সঙ্গে আলোচনা করে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান বিসিএস সভাপতি ইঞ্জিনিয়ার সুব্রত সরকার।

ব্যবসায়ীরা জানিয়েছেন, এত কম সময়ে সারা দেশের সব পণ্যে এমআরপি স্টিকার বসানো সম্ভব হয়নি। ইতিমধ্যে যে সব পণ্য খুচরা বিক্রেতাদের কাছে পৌঁছে গেছে সেগুলোতে ডিস্ট্রিবিউটররা এমআরপি স্টিকার বসাতে পারেননি।

তাই বিসিএসের কাছে বাড়তি সময় চেয়েছেন ব্যবসায়ীরা। ইঞ্জিনিয়ার সুব্রত সরকার বলেন, ব্যবসায়ীদের সার্বিক দিক বিবেচনা করে ১৫ দিন সময় বৃদ্ধি করা হয়েছে।

তবে ডিস্ট্রিবিউটরদের কাছ থেকে নতুন যে পণ্য খুচরা বিক্রেতাদের কাছে এখন যাচ্ছে সেগুলোতে অবশ্যই এমআরপি স্টিকার বাসানো থাকতে হবে। ১৫ দিন পরে কোনো পণ্যে এমআরপি নিয়ে গরমিলের অভিযোগ পাওয়া গেলে ব্যবসা প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিসিএস ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন সুব্রত সরকার। এমআরপি বাস্তবায়ন হলে দেশের সর্বত্র ডিলার শপ ও খুচরা বিক্রেতাদের শো-রুমে কিউআর কোডসহ স্টিকার লাগানো থাকবে।

এখানে বিসিএসের ফোন নম্বর ও অন্যান্য তথ্য দেয়া থাকবে। ক্রেতারা চাইলে সরাসরি কিউআর কোড স্ক্যান করে বিসিএস-এ অভিযোগ জানাতে পারবেন। চলতি বছর মে মাসে রাজধানীর ধানমণ্ডিতে বিসিএস সম্মেলন কক্ষে এক মতবিনিময় সভায় দেশের তথ্যপ্রযুক্তি খাতে সংগঠন বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) প্রযুক্তি পণ্যের সর্বোচ্চ খুচরা মূল্য (এমআরপি) ও ওয়ারেন্টি নীতিমালা চূড়ান্ত করা হয়। সভায় সিদ্ধান্ত হয়েছিল ৭ জুলাই থেকে এমআরপি নীতিমালাটি কার্যকর হবে। -আইটি ডেস্ক

উত্তরণবার্তা/এআর



নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৮০৮

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৫৪৩

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪২৩৩

পুরনো খবর