আমরা ইতিহাসের অভাবনীয় দুঃসময় অতিক্রম করছি : প্রধানমন্ত্রী     পাবনা-৪ উপনির্বাচনে জয় পেলেন আওয়ামী লীগ প্রার্থী নুরুজ্জামান বিশ্বাস     রোহিঙ্গা সমস্যা সমাধান মিয়ানমারকেই করতে হবে: প্রধানমন্ত্রী     ডোপ টেস্টে পজিটিভ ২৬পুলিশ সদস্যকে চাকরিচ্যুত করার প্রক্রিয়া শুরু: ডিএমপি কমিশনার     প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে আইন ও ন্যায়ের শাসন প্রতিষ্ঠা করেছেন : পররাষ্ট্রমন্ত্রী     মেঘনা অববাহিকার প্রধান নদ-নদীর পানি বৃদ্ধি পাচ্ছে     শেখ হাসিনার ৭৪তম শুভ জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগের কর্মসূচি     দেশে কোভিড-১৯ এ মৃত্যু আরও ৩৬ জন    

নাটোরে ৩ হাজার মসজিদে অনুদানের চেক বিতরণ

  মে ২৩, ২০২০     ১০০     ১৩:৫৭     আরও
--

উত্তরণবার্তা প্রতিবেদক : দেশে করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতিতে দৈনন্দিন ব্যয় নির্বাহে নাটোরে তিন সহস্রাধিক মসজিদের অনুকূলে প্রায় দেড় কোটি টাকার অনুদানের চেক বিতরণ করা হয়েছে।

শনিবার (২৩ মে) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে নাটোর সদর ও নলডাঙ্গা উপজেলার মসজিদের ব্যবস্থাপনা কমিটির প্রতিনিধিদের হাতে চেক হস্তান্তর করা হয়। জেলার অবশিষ্ট পাঁচটি উপজেলার মসজিদে সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে  চেক বিতরণ করা হয়েছে।

মসজিদের দৈনন্দিন ব্যয় নির্বাহ নিশ্চিত করার বিষয়টি বিবেচনা করে প্রধাননমন্ত্রী শেখ হাসিনা জেলার ৩ হাজার ৩২টি মসজিদে পাঁচ হাজার টাকা করে মোট ১ কোটি ৫১ লাখ ৬০ হাজার টাকা অনুদান দিয়েছেন। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল। জেলা প্রশাসক মো. শাহরিয়াজ সভায় সভাপতিত্ব করেন।  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার লিটন কুমার সাহা ও নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বিরাজমান করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব অনুসরণসহ বিভিন্ন কারণে মসজিদে মুসল্লিরা স্বাভাবিকভাবে ইবাদত করতে পারছেন না। এতে দানসহ অন্যান্য সাহায্য কমে যাওয়ায় মসজিদের আয় হ্রাস পেয়েছে। এ্ই বিবেচনায় এই অনুদান দেয়া হয়েছে।

উত্তরণবার্তা/এআর



এবার চাঁদে যাচ্ছেন এক নারী

  সেপ্টেম্বর ২৬, ২০২০

অপুর জন্য অপেক্ষা

  সেপ্টেম্বর ২৬, ২০২০

পুরনো খবর