গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকলে দেশ উন্নত হয়: প্রধানমন্ত্রী     দেশে পর্যাপ্ত পশু আছে সহনীয় থাকবে দাম     সারাদেশে কোরবানিযোগ্য পশু ১ কোটি ১৬ লাখ     ইংল্যান্ড তারকার জন্য মোটা টাকা খরচ করতে রাজি রিয়াল     আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা কাল     মহাসড়ক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মাঠে পশুর হাট বসতে দেয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী     ভালসারটান ওষুধ বাজার থেকে প্রত্যহার করার নির্দেশ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী     বৈধ পথে রেমিট্যান্স পাঠানোয় প্রবাসী কল্যাণ মন্ত্রীর আহ্বান    

সমবায় খাতের স্বাধীনতা বিরোধী অপশক্তিকে বিতাড়িত করতে হবে

  জুলাই ০৭, ২০১৮     ২৭     ৭:৩৭ অপরাহ্ণ     সংগঠন
--

উত্তরণবার্তা প্রতিবেদক :  প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের একটি বাড়ি একটি খামার প্রকল্পের মাধ্যমে সমবায় ভিত্তিতে দেশে ২০২১ সালের মধ্যে ৬০ লাখ পরিবার তথা তিন কোটি মানুষকে স্থায়ীভাবে দারিদ্র মুক্তকরণ কাজ চলছে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মো. মসিউর রহমান রাঙ্গা।
তিনি বাংলাদেশ জাতীয় সমবায় ইউনিয়নকে সমবায়ীদের আলোকবর্তিকা হিসেবে উল্লেখ করে এর মাধ্যমে সমবায় খাতকে বিকশিত করে ২০৪১ সালের মধ্যে উন্নত দেশ বিনির্মাণের আহ্বান জানান। আজ রাজধানীর বিজয়নগরে হোটেল ৭১ মিলনায়তনে বাংলাদেশ জাতীয় সমবায় ইউনিয়ন কর্তৃক ৯৬তম আন্তর্জাতিক সমবায় দিবস ২০১৮ উপলক্ষে ‘টেকসই পণ্য উৎপাদন, ব্যবহার ও সেবা প্রদান’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এলজিআরডি ও সমবায় প্রতিমন্ত্রী এসব কথা বলেন। সংগঠনের সভাপতি শেখ নাদির হোসেন নিপুর সভাপতিত্বে এতে আলোচনায় অংশ নেন সমবায়ের অতিরিক্ত নিবন্ধক আহসান কবির, বাংলাদেশ সমবায় ব্যাংকের চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ ও ইউনিয়নের সাধারণ সম্পাদক সমবায়ী নেতা মুহাম্মদ আবুল কাশেম।
সমবায় প্রতিমন্ত্রী বলেন, ‘সমবায় খাতের কিছু স্বাধীনতা বিরোধী অপশক্তি, দুর্নীতিবাজ কর্মকর্তা ও অসৎ সমবায়ী নেতা তৃণমুল সমবায়ীদের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলছে। এদের বিতাড়িত করতে হবে। এসব ষড়যন্ত্রকারীদেরকে সামাজিক ও সাংগঠনিকভাবে নিষিদ্ধ করে বঙ্গবন্ধুর স্বপ্নের সমবায় বান্ধব সোনার বাংলা গড়তে হবে। প্রতিমন্ত্রী বলেন, সমবায় উন্নয়ন খাতের (সিডিএফ) অর্থ দিয়ে যাতে কোন জনপ্রতিনিধি, সমবায়ী নেতা বা কর্মকর্তা বিদেশ ভ্রমণের নামে অর্থ লুটপাট না করতে পারে তার ব্যবস্থা নেয়া হচ্ছে। এ তহবিলের অর্থ একমাত্র তৃণমূল সমবায়ীদের আর্থ-সামাজিক উন্নয়নের কাজে লাগানোর ঘোষণা দেন তিনি। মসিউর রহমান রাঙ্গা বলেন, দেশের বিভিন্ন স্থানে সমবায়ীদের ভূ-সম্পত্তিসমূহ দখলবাজদের কাছ থেকে উদ্ধার করে সমবায়ীদের কল্যাণে সমবায় ভবন নির্মাণ করা হচ্ছে। এসব কাজে যেসব কর্মকর্তা বা সমবায়ী নেতা প্রতিবন্ধকতা সৃষ্টি করছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হচ্ছে। এর আগে প্রতিমন্ত্রী জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসের অনুষ্ঠানমালার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

উত্তরণবার্তা/দীন



রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৩৯৯২

আমের কেজি ৭ টাকা

  জুন ২৭, ২০১৮     ১৪৮১

পুরনো খবর