চকবাজারে আগুনের তদন্ত প্রতিবেদন ২-৩ দিনেই : ওবায়দুল কাদের     কেমিক্যাল গোডাউন সরাতে আটঘাট বেঁধে নেমেছি     চকবাজারে অগ্নিকাণ্ডে জাতিসংঘ মহাসচিবের শোক     রাসায়নিকের গুদাম না সরানো দুঃখজনক: প্রধানমন্ত্রী     আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা বিকালে     ইকুয়েডরে ৭.৫ মাত্রার ভূমিকম্প     অগ্রগতি ৩২ শতাংশ, ২০২২ সালেই বঙ্গবন্ধু টানেল     অগ্নিদগ্ধদের দেখতে ঢামেকে প্রধানমন্ত্রী    

মশাল প্রতীক জাসদ ইনুর

  জুলাই ০৬, ২০১৮     ৮৯     ১:২৩ অপরাহ্ণ     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদক : জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ-ইনু) এর অনুকূলে ‘মশাল’ প্রতীক বরাদ্দ দেয়ার বিষয়ে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে দায়েরকৃত রিট আবেদন খারিজ করে দিয়েছে হাইকোর্ট।
 
বৃহস্পতিবার  বিচারপতি জুবায়ের রহমান চৌধুরী ও বিচারপতি শশাংক শেখর সরকারের সমন্বয়ে গঠিত হাইকোর্টের ডিভিশন বেঞ্চ এই আদেশ দেন।
 
আদালতে জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর পক্ষে আইনজীবী ইদ্রিসুর রহমান ও হাবিবুর রহমান শওকত ও নির্বাচন কমিশনের (ইসি) পক্ষে তৌহিদুর রহমান শুনানি করেন।
 
ইদ্রিসুর রহমান বলেন, রিটকারী পক্ষের আইনজীবীরা আদালতে অনুপস্থিত ছিলেন। এ কারণে হাইকোর্ট রিট আবেদনটি খারিজ (ডিসমিসড ফর ডিফল্ট) করে দিয়েছেন।
 
২০১৬ সালে জাসদ ত্যাগ করে বাজাসদ নামে পৃথক রাজনৈতিক দল গঠন করেন শরীফ নূরুল আম্বিয়া। ওই বছরের ২৬ সেপ্টেম্বর তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর নেতৃত্বাধীন জাসদের অনুকূলে মশাল প্রতীক বরাদ্দ দেয় নির্বাচন কমিশন। কমিশনের ওই সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন আম্বিয়া। ওই রিটের ওপর রুল জারি করে আদালত।

উত্তরণবার্তা/এআর

 



আগুন খেয়ে জাদুকরের মৃত্যু

  ফেব্রুয়ারী ২৩, ২০১৯

বিশ্বের বৃহত্তম মৌমাছি

  ফেব্রুয়ারী ২৩, ২০১৯

চকবাজারে আগুন: বেড়েই চলেছে লাশের সারি

  ফেব্রুয়ারী ২১, ২০১৯     ৬৫০

আসছে হুয়াওয়ে পি৩০ ও পি৩০ প্রো

  ফেব্রুয়ারী ১১, ২০১৯     ৬৩৪

আমিরের আগুন বোলিং বৃথা মালিকের ঝড়

  ফেব্রুয়ারী ১৫, ২০১৯     ৪১৫

মুলতানকে জেতালেন আফ্রিদি-মালিক

  ফেব্রুয়ারী ১৬, ২০১৯     ৩৬৭

সিরিজ হার বাংলাদেশের

  ফেব্রুয়ারী ১৬, ২০১৯     ২৮১

প্রস্তুতি ম্যাচে টাইগারদের সংগ্রহ ২৪৭

  ফেব্রুয়ারী ১০, ২০১৯     ২৪৯

দেখে নিন সেরা পাঁচ ফিল্ডার কে

  ফেব্রুয়ারী ১৫, ২০১৯     ১৮০

তেলাপিয়া প্রিয় মাছ

  ফেব্রুয়ারী ২০, ২০১৯     ১৫৮

পুরনো খবর