যুক্তরাজ্যে মেডিকেল চেকআপ শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি     তার মুখে দুর্নীতি নিয়ে কথা মানায় না : ওবায়দুল কাদের     নির্বাচন কমিশন সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে সক্ষম : প্রধানমন্ত্রী     ফ্রান্সে আনন্দ-উৎসব চলছেই     উচ্চতর ডিগ্রির আসা জাগালো কারিগরির ৮৯ হাজার শিক্ষার্থী     এইচএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে     দৃষ্টিশক্তি বাড়ায় মিষ্টি কুমড়া     বৃষ্টির পানি সংরক্ষণ ও তার ব্যবহার    

মশাল প্রতীক জাসদ ইনুর

  জুলাই ০৬, ২০১৮     ৩০     ১:৫৫ অপরাহ্ণ     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদক : জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ-ইনু) এর অনুকূলে ‘মশাল’ প্রতীক বরাদ্দ দেয়ার বিষয়ে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে দায়েরকৃত রিট আবেদন খারিজ করে দিয়েছে হাইকোর্ট।
 
বৃহস্পতিবার  বিচারপতি জুবায়ের রহমান চৌধুরী ও বিচারপতি শশাংক শেখর সরকারের সমন্বয়ে গঠিত হাইকোর্টের ডিভিশন বেঞ্চ এই আদেশ দেন।
 
আদালতে জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর পক্ষে আইনজীবী ইদ্রিসুর রহমান ও হাবিবুর রহমান শওকত ও নির্বাচন কমিশনের (ইসি) পক্ষে তৌহিদুর রহমান শুনানি করেন।
 
ইদ্রিসুর রহমান বলেন, রিটকারী পক্ষের আইনজীবীরা আদালতে অনুপস্থিত ছিলেন। এ কারণে হাইকোর্ট রিট আবেদনটি খারিজ (ডিসমিসড ফর ডিফল্ট) করে দিয়েছেন।
 
২০১৬ সালে জাসদ ত্যাগ করে বাজাসদ নামে পৃথক রাজনৈতিক দল গঠন করেন শরীফ নূরুল আম্বিয়া। ওই বছরের ২৬ সেপ্টেম্বর তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর নেতৃত্বাধীন জাসদের অনুকূলে মশাল প্রতীক বরাদ্দ দেয় নির্বাচন কমিশন। কমিশনের ওই সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন আম্বিয়া। ওই রিটের ওপর রুল জারি করে আদালত।

উত্তরণবার্তা/এআর

 



রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৩৯৭২

আমের কেজি ৭ টাকা

  জুন ২৭, ২০১৮     ১৪৭৬

পুরনো খবর