আওয়ামী লীগের জনসভায় মানুষের ঢল     জাতীয় ঐক্য শেষ পর্যন্ত টিকবে কিনা সন্দেহ আছে: সেতুমন্ত্রী     ৭ অক্টোবর থেকে ২২ দিন ইলিশ শিকার নিষিদ্ধ     আন্দোলনের মুরোদ নেই ষড়যন্ত্রে ব্যস্ত : ওবায়দুল কাদের     সরকার উৎখাতে দুর্নীতিবাজরা জোট বেঁধেছে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা     মিরপুরে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত     নিউ ইয়র্কে পৌঁছালেন প্রধানমন্ত্রী     আফগানদের হারিয়ে ফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখল বাংলাদেশ    

মশাল প্রতীক জাসদ ইনুর

  জুলাই ০৬, ২০১৮     ৫১     ১:৫৫ অপরাহ্ণ     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদক : জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ-ইনু) এর অনুকূলে ‘মশাল’ প্রতীক বরাদ্দ দেয়ার বিষয়ে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে দায়েরকৃত রিট আবেদন খারিজ করে দিয়েছে হাইকোর্ট।
 
বৃহস্পতিবার  বিচারপতি জুবায়ের রহমান চৌধুরী ও বিচারপতি শশাংক শেখর সরকারের সমন্বয়ে গঠিত হাইকোর্টের ডিভিশন বেঞ্চ এই আদেশ দেন।
 
আদালতে জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর পক্ষে আইনজীবী ইদ্রিসুর রহমান ও হাবিবুর রহমান শওকত ও নির্বাচন কমিশনের (ইসি) পক্ষে তৌহিদুর রহমান শুনানি করেন।
 
ইদ্রিসুর রহমান বলেন, রিটকারী পক্ষের আইনজীবীরা আদালতে অনুপস্থিত ছিলেন। এ কারণে হাইকোর্ট রিট আবেদনটি খারিজ (ডিসমিসড ফর ডিফল্ট) করে দিয়েছেন।
 
২০১৬ সালে জাসদ ত্যাগ করে বাজাসদ নামে পৃথক রাজনৈতিক দল গঠন করেন শরীফ নূরুল আম্বিয়া। ওই বছরের ২৬ সেপ্টেম্বর তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর নেতৃত্বাধীন জাসদের অনুকূলে মশাল প্রতীক বরাদ্দ দেয় নির্বাচন কমিশন। কমিশনের ওই সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন আম্বিয়া। ওই রিটের ওপর রুল জারি করে আদালত।

উত্তরণবার্তা/এআর

 



নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৮০৭

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৫৪৩

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪২৩৩

পুরনো খবর