আওয়ামী লীগের জনসভায় মানুষের ঢল     জাতীয় ঐক্য শেষ পর্যন্ত টিকবে কিনা সন্দেহ আছে: সেতুমন্ত্রী     ৭ অক্টোবর থেকে ২২ দিন ইলিশ শিকার নিষিদ্ধ     আন্দোলনের মুরোদ নেই ষড়যন্ত্রে ব্যস্ত : ওবায়দুল কাদের     সরকার উৎখাতে দুর্নীতিবাজরা জোট বেঁধেছে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা     মিরপুরে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত     নিউ ইয়র্কে পৌঁছালেন প্রধানমন্ত্রী     আফগানদের হারিয়ে ফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখল বাংলাদেশ    

যৌতুকের জন্য হত্যায় স্বামীসহ ৬ জনের মৃত্যুদণ্ড

  জুলাই ০৫, ২০১৮     ৪১     ৭:৫০ অপরাহ্ণ     আইন-আদালত
--

 

উত্তরণবার্তা প্রতিবেদকঃ ঢাকার ধামরাইয়ে যৌতুকের জন্য কেরোসিন দিয়ে পুড়িয়ে এক গৃহবধূকে হত্যায় স্বামীসহ ছয়জনকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত।

ঢাকার ৯ নম্বর নারী ও শিশু দমন ট্রাইব্যুনালের বিচারক মো. শরীফ উদ্দিন বৃহস্পতিবার বিকালে এই রায় ঘোষণা করেন।

এ সময় আসামিদের মধ্যে শুধু নিহত সামিনার (১৮) স্বামী জাফর আদালতে উপস্থিত ছিলেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত অন্য আসামিরা পলাতক রয়েছেন। তারা হলেন- আব্দুর রহিম, জাহাঙ্গীর, খালেক, ফ্যালা মিয়া ও রোকেয়া।

মৃত্যুদণ্ডের পাশাপাশি প্রত্যেককে ১০ হাজার টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়েছে বলে এই ট্রাইব্যুনালে রাষ্ট্রপক্ষের সহকারী পাবলিক প্রসিকিউটর শহীদউদ্দিন জানিয়েছেন।

তিনি  বলেন, ২০০৫ সালের ৭ জুন ধামরাই দক্ষিণ পাড়ায় মাত্র ১০ হাজার টাকা যৌতুকের জন্য গৃহবধূ সামিনাকে পুড়িয়ে মারা হয়। এই ঘটনায় তার মা নাজমা বেগম মামলা দায়ের করেন।

এই মামলায় ১১ জনের সাক্ষ্য নেওয়া হয়।

(উত্তরণ/আইস)



নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৮০৭

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৫৪৩

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪২৩৩

পুরনো খবর