যুক্তরাজ্যে মেডিকেল চেকআপ শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি     তার মুখে দুর্নীতি নিয়ে কথা মানায় না : ওবায়দুল কাদের     নির্বাচন কমিশন সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে সক্ষম : প্রধানমন্ত্রী     ফ্রান্সে আনন্দ-উৎসব চলছেই     উচ্চতর ডিগ্রির আসা জাগালো কারিগরির ৮৯ হাজার শিক্ষার্থী     এইচএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে     দৃষ্টিশক্তি বাড়ায় মিষ্টি কুমড়া     বৃষ্টির পানি সংরক্ষণ ও তার ব্যবহার    

যৌতুকের জন্য হত্যায় স্বামীসহ ৬ জনের মৃত্যুদণ্ড

  জুলাই ০৫, ২০১৮     ১৯     ৭:৫০ অপরাহ্ণ     আইন-আদালত
--

 

উত্তরণবার্তা প্রতিবেদকঃ ঢাকার ধামরাইয়ে যৌতুকের জন্য কেরোসিন দিয়ে পুড়িয়ে এক গৃহবধূকে হত্যায় স্বামীসহ ছয়জনকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত।

ঢাকার ৯ নম্বর নারী ও শিশু দমন ট্রাইব্যুনালের বিচারক মো. শরীফ উদ্দিন বৃহস্পতিবার বিকালে এই রায় ঘোষণা করেন।

এ সময় আসামিদের মধ্যে শুধু নিহত সামিনার (১৮) স্বামী জাফর আদালতে উপস্থিত ছিলেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত অন্য আসামিরা পলাতক রয়েছেন। তারা হলেন- আব্দুর রহিম, জাহাঙ্গীর, খালেক, ফ্যালা মিয়া ও রোকেয়া।

মৃত্যুদণ্ডের পাশাপাশি প্রত্যেককে ১০ হাজার টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়েছে বলে এই ট্রাইব্যুনালে রাষ্ট্রপক্ষের সহকারী পাবলিক প্রসিকিউটর শহীদউদ্দিন জানিয়েছেন।

তিনি  বলেন, ২০০৫ সালের ৭ জুন ধামরাই দক্ষিণ পাড়ায় মাত্র ১০ হাজার টাকা যৌতুকের জন্য গৃহবধূ সামিনাকে পুড়িয়ে মারা হয়। এই ঘটনায় তার মা নাজমা বেগম মামলা দায়ের করেন।

এই মামলায় ১১ জনের সাক্ষ্য নেওয়া হয়।

(উত্তরণ/আইস)



রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৩৯৭২

আমের কেজি ৭ টাকা

  জুন ২৭, ২০১৮     ১৪৭৬

পুরনো খবর