‘স্বপ্ন’ প্রকল্পের সুফল পাচ্ছে ৮,৯২৮ দরিদ্র নারী     প্রধানমন্ত্রীর গণসংবর্ধনা উপলক্ষে যান চলাচল ও পার্কিংয়ে ডিএমপি’র নির্দেশনা     প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আওয়ামী লীগের গণসংবর্ধনা আগামীকাল     জনসমর্থনের ‘জোয়ার’ দেখছেন সেতুমন্ত্রী     জামালপুরে ট্রাক উল্টে নিহত ৩     লঘুচাপের ফলে বাড়ছে গরম, দু-এক দিনের মধ্যে বৃষ্টির সম্ভাবনা     যুক্তরাজ্যে মেডিকেল চেকআপ শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি     তার মুখে দুর্নীতি নিয়ে কথা মানায় না : ওবায়দুল কাদের    

দেশে ১৪৪টি বিশ্ববিদ্যালয় রয়েছে : নাহিদ

  জুলাই ০৫, ২০১৮     ২৩     ৭:৪৬ অপরাহ্ণ     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদকঃ শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, দেশে বর্তমানে ১৪৪টি বিশ্ববিদ্যালয় রয়েছে।
তিনি আজ সংসদে সরকারি দলের সদস্য বেগম সেলিনা আখতার বানুর প্রশ্নের জবাবে আরো বলেন, এর মধ্যে সরকারি বিশ্ববিদ্যালয় ৪১টি এবং বেসরকারি বিশ্ববিদ্যালয় ১০৩টি রয়েছে।
মন্ত্রী বলেন, বর্তমানে বেসরকারি পর্যায়ে ঢাকায় সেন্ট্রাল উইমেন ইউনিভার্সিটি এবং চট্টগ্রামে এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন নামে দু’টি মহিলা বিশ্ববিদ্যালয় তাদের কার্যক্রম পরিচালনা করছে।
নাহিদ বলেন, এ ২টি মহিলা বিশ্ববিদ্যালয় ছাড়া দেশের অন্যান্য সকল বিশ্ববিদ্যালয় বা বিশ্ববিদ্যালয়সমূহের আওতায় সহশিক্ষা কার্যক্রম পরিচালিত হচ্ছে। ফলে এ সকল বিশ্ববিদ্যালয়ে নারী শিক্ষার্থীদের অধ্যয়ন ও গবেষণার সুযোগ রয়েছে।
(উত্তরণ/আইস)



ফের কমল স্বর্ণের দাম

  জুলাই ২০, ২০১৮

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৩৯৭৬

আমের কেজি ৭ টাকা

  জুন ২৭, ২০১৮     ১৪৭৭

পুরনো খবর