‘স্বপ্ন’ প্রকল্পের সুফল পাচ্ছে ৮,৯২৮ দরিদ্র নারী     প্রধানমন্ত্রীর গণসংবর্ধনা উপলক্ষে যান চলাচল ও পার্কিংয়ে ডিএমপি’র নির্দেশনা     প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আওয়ামী লীগের গণসংবর্ধনা আগামীকাল     জনসমর্থনের ‘জোয়ার’ দেখছেন সেতুমন্ত্রী     জামালপুরে ট্রাক উল্টে নিহত ৩     লঘুচাপের ফলে বাড়ছে গরম, দু-এক দিনের মধ্যে বৃষ্টির সম্ভাবনা     যুক্তরাজ্যে মেডিকেল চেকআপ শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি     তার মুখে দুর্নীতি নিয়ে কথা মানায় না : ওবায়দুল কাদের    

গার্মেন্টস শ্রমিকদের ন্যূনতম মজুরি ১৬ হাজার টাকা দাবি

  জুলাই ০৫, ২০১৮     ৯৪৬     ১:৩০ অপরাহ্ণ     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা অর্থনীতি ডেস্ক : গার্মেন্টস শ্রমিকদের ন্যূনতম মজুরি ১৬ হাজার টাকা করার দাবি জানিয়েছে গার্মেন্টস শ্রমিকদের তিনটি সংগঠন।

আজ বৃহষ্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশন, বাংলাদেশ বিপ্লবী গার্মেন্টস শ্রমিক ফেডারেশন ও একতা গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের যৌথভাবে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানান নেতারা।

মানববন্ধনে বক্তারা ব‌লেন, গার্মেন্টস শিল্প অর্থনীতিকে সমৃদ্ধ করছে। আর এ খাতের শ্রমিকদের মজুরি দারিদ্র্য সীমার নিচে। এটা কোনোভাবেই মেনে নেয়া যায় না। তা ছাড়া দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে শ্রমিকের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে। তাই দেশের আর্থসামাজিক অবস্থা বিচার করে পোশাক শ্রমিকদের ন্যূনতম মজুরি ১৬ হাজার টাকা করা দরকার। আর গার্মেন্টস শ্রমিকদের মজুরি বৃদ্ধি শ্রমিকদের ন্যায্য দাবি। আশা করছি, অতি দ্রুত আমাদের এ সমস্যার সমাধান হবে।

মানববন্ধনে বাংলাদেশ বিপ্লবী গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সভাপতি সালাউদ্দিন স্বপন, একতা গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক কামরুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

উত্তরণবার্তা/এআর
 



ফের কমল স্বর্ণের দাম

  জুলাই ২০, ২০১৮

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৩৯৭৬

আমের কেজি ৭ টাকা

  জুন ২৭, ২০১৮     ১৪৭৭

পুরনো খবর