চকবাজারে আগুনের তদন্ত প্রতিবেদন ২-৩ দিনেই : ওবায়দুল কাদের     কেমিক্যাল গোডাউন সরাতে আটঘাট বেঁধে নেমেছি     চকবাজারে অগ্নিকাণ্ডে জাতিসংঘ মহাসচিবের শোক     রাসায়নিকের গুদাম না সরানো দুঃখজনক: প্রধানমন্ত্রী     আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা বিকালে     ইকুয়েডরে ৭.৫ মাত্রার ভূমিকম্প     অগ্রগতি ৩২ শতাংশ, ২০২২ সালেই বঙ্গবন্ধু টানেল     অগ্নিদগ্ধদের দেখতে ঢামেকে প্রধানমন্ত্রী    

রাতে শুরু বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ প্রথম টেস্ট

  জুলাই ০৪, ২০১৮     ১৫২     ৩:০৫ অপরাহ্ণ     ক্রীড়া
--

উত্তরণবার্তা স্পোর্টস ডেস্কঃ দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে আজ বুধবার মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ। অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। এই সিরিজ দিয়েই টাইগারদের কোচ হিসেবে পথচলা শুরু স্টিভ রোডসের।
 

চার বছর পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট খেলতে নামছে বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে গেলো বছর মার্চে পাওয়া জয়ের পর, দেশের বাইরে আর কোনো ম্যাচে জয় পায়নি সাকিব-মুশফিকরা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তাই সাদা পোষাকে জয়ের ধারায় ফেরার লক্ষ্য টাইগারদের।

গত ফেব্রুয়ারিতে ঘরের মাঠে লঙ্কানদের বিপক্ষে টেস্ট সিরিজে ইনজুরির কারণে খেলা হয়নি সাকিব আল হাসানের। এই সিরিজ দিয়ে আবারও টেস্ট অধিনায়কত্বে ফিরছেন এই অলরাউন্ডার। শুধু জয়ের ধারায় ফেরা নয়, র‌্যাঙ্কিংয়ের বিচারেও সিরিজটি বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ। যে কোনো ব্যবধানে সিরিজ হারলেই, র‌্যাঙ্কিংয়ে এক ধাপ পিছিয়ে যাবে টাইগাররা। ক্যারিবিয়ানরা চলে যাবে ৮-এ।

একমাত্র প্রস্তুতি ম্যাচ ড্র হলেও, ব্যাটে-বলে ভালোই অনুশীলন হয়েছে টাইগারদের। সেঞ্চুরি পেয়েছেন তামিম ও মাহমুদুল্লাহ। অ্যান্টিগার উইকেট বিবেচনায় একাদশ নির্বাচন করবে বাংলাদেশ। স্পিন সহায়ক উইকেট হলে মিরাজের সঙ্গে দেখা যেতে পারে তাইজুলকেও। এখন পর্যন্ত অ্যান্টিগায় খেলা পাঁচ টেস্টের মাত্র একটিতে জিতেছে ওয়েস্ট ইন্ডিজ।

(উত্তরণ/আইস)



আগুন খেয়ে জাদুকরের মৃত্যু

  ফেব্রুয়ারী ২৩, ২০১৯

বিশ্বের বৃহত্তম মৌমাছি

  ফেব্রুয়ারী ২৩, ২০১৯

চকবাজারে আগুন: বেড়েই চলেছে লাশের সারি

  ফেব্রুয়ারী ২১, ২০১৯     ৬৫০

আসছে হুয়াওয়ে পি৩০ ও পি৩০ প্রো

  ফেব্রুয়ারী ১১, ২০১৯     ৬৩৪

আমিরের আগুন বোলিং বৃথা মালিকের ঝড়

  ফেব্রুয়ারী ১৫, ২০১৯     ৪১৫

মুলতানকে জেতালেন আফ্রিদি-মালিক

  ফেব্রুয়ারী ১৬, ২০১৯     ৩৬৭

সিরিজ হার বাংলাদেশের

  ফেব্রুয়ারী ১৬, ২০১৯     ২৮১

প্রস্তুতি ম্যাচে টাইগারদের সংগ্রহ ২৪৭

  ফেব্রুয়ারী ১০, ২০১৯     ২৪৯

দেখে নিন সেরা পাঁচ ফিল্ডার কে

  ফেব্রুয়ারী ১৫, ২০১৯     ১৮০

তেলাপিয়া প্রিয় মাছ

  ফেব্রুয়ারী ২০, ২০১৯     ১৫৮

পুরনো খবর