যুক্তরাজ্যে মেডিকেল চেকআপ শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি     তার মুখে দুর্নীতি নিয়ে কথা মানায় না : ওবায়দুল কাদের     নির্বাচন কমিশন সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে সক্ষম : প্রধানমন্ত্রী     ফ্রান্সে আনন্দ-উৎসব চলছেই     উচ্চতর ডিগ্রির আসা জাগালো কারিগরির ৮৯ হাজার শিক্ষার্থী     এইচএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে     দৃষ্টিশক্তি বাড়ায় মিষ্টি কুমড়া     বৃষ্টির পানি সংরক্ষণ ও তার ব্যবহার    

রাতে শুরু বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ প্রথম টেস্ট

  জুলাই ০৪, ২০১৮     ৪০     ৩:২২ অপরাহ্ণ     ক্রীড়া
--

উত্তরণবার্তা স্পোর্টস ডেস্কঃ দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে আজ বুধবার মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ। অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। এই সিরিজ দিয়েই টাইগারদের কোচ হিসেবে পথচলা শুরু স্টিভ রোডসের।
 

চার বছর পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট খেলতে নামছে বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে গেলো বছর মার্চে পাওয়া জয়ের পর, দেশের বাইরে আর কোনো ম্যাচে জয় পায়নি সাকিব-মুশফিকরা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তাই সাদা পোষাকে জয়ের ধারায় ফেরার লক্ষ্য টাইগারদের।

গত ফেব্রুয়ারিতে ঘরের মাঠে লঙ্কানদের বিপক্ষে টেস্ট সিরিজে ইনজুরির কারণে খেলা হয়নি সাকিব আল হাসানের। এই সিরিজ দিয়ে আবারও টেস্ট অধিনায়কত্বে ফিরছেন এই অলরাউন্ডার। শুধু জয়ের ধারায় ফেরা নয়, র‌্যাঙ্কিংয়ের বিচারেও সিরিজটি বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ। যে কোনো ব্যবধানে সিরিজ হারলেই, র‌্যাঙ্কিংয়ে এক ধাপ পিছিয়ে যাবে টাইগাররা। ক্যারিবিয়ানরা চলে যাবে ৮-এ।

একমাত্র প্রস্তুতি ম্যাচ ড্র হলেও, ব্যাটে-বলে ভালোই অনুশীলন হয়েছে টাইগারদের। সেঞ্চুরি পেয়েছেন তামিম ও মাহমুদুল্লাহ। অ্যান্টিগার উইকেট বিবেচনায় একাদশ নির্বাচন করবে বাংলাদেশ। স্পিন সহায়ক উইকেট হলে মিরাজের সঙ্গে দেখা যেতে পারে তাইজুলকেও। এখন পর্যন্ত অ্যান্টিগায় খেলা পাঁচ টেস্টের মাত্র একটিতে জিতেছে ওয়েস্ট ইন্ডিজ।

(উত্তরণ/আইস)



রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৩৯৭২

আমের কেজি ৭ টাকা

  জুন ২৭, ২০১৮     ১৪৭৬

পুরনো খবর