গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকলে দেশ উন্নত হয়: প্রধানমন্ত্রী     দেশে পর্যাপ্ত পশু আছে সহনীয় থাকবে দাম     সারাদেশে কোরবানিযোগ্য পশু ১ কোটি ১৬ লাখ     ইংল্যান্ড তারকার জন্য মোটা টাকা খরচ করতে রাজি রিয়াল     আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা কাল     মহাসড়ক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মাঠে পশুর হাট বসতে দেয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী     ভালসারটান ওষুধ বাজার থেকে প্রত্যহার করার নির্দেশ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী     বৈধ পথে রেমিট্যান্স পাঠানোয় প্রবাসী কল্যাণ মন্ত্রীর আহ্বান    

ভিটামিন এ-প্লাস ক্যাম্পেইন ১৪ জুলাই

  জুলাই ০৪, ২০১৮     ১৬     ২:২৪ অপরাহ্ণ     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : আগামী ১৪ জুলাই সারা দেশে একযোগে সব শিশুকে উচ্চ ক্ষমতাসম্পন্ন ভিটামিন এ-প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এদিন ৬ থেকে ৫৯ মাস বয়সী সব শিশুকে একটি করে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

আজ বুধবার দুপুরে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ব্যাংক ফ্লোরে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে মতবিনিময় সভায় এ তথ্য জানানো হয়।

এদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ১ হাজার ৪৮৭টি কেন্দ্রে ২ হাজার ৯৭৪ জন স্বেচ্ছাসেবক ও ১১২ জন সুপারভাইজর এ কর্মসূচি বাস্তবায়ন করবেন।

সভায় জানানো হয়, আগামী ১৪ জুলাই ডিএসসিসি এলাকায় ৬ মাস থেকে ১১ মাস বয়সী ৪৫ হাজার ২৯২ শিশুকে ১ লাখ আইইউ ক্ষমতাসম্পন্ন নীল রঙের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এছাড়া ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ৩ লাখ ১১ হাজার ৮২৫ শিশুকে ২ লাখ আইইউ ক্ষমতাসম্পন্ন লাল রঙের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

সভায় উপস্থিত ছিলেন ডিএসসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ডা. শেখ সালাহ্উদ্দীন, জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের পরিচালক ডা. সমীর কান্তি সরকার, সিভিল সার্জন ডা. এহসানুল করিম, ডিএসসিসির স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাকির আলম প্রমুখ।

উত্তরণবার্তা/এআর
 



রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৩৯৯২

আমের কেজি ৭ টাকা

  জুন ২৭, ২০১৮     ১৪৮১

পুরনো খবর