লকডাউন শিথিল করা মানে এই নয়, অপ্রয়োজনে ঘোরাঘুরি করবো : তথ্যমন্ত্রী     দুর্যোগে নিরাপদ দূরত্বে অবস্থানই বিএনপির রাজনীতি: ওবায়দুল কাদের     বিশ্বে করোনায় মৃত্যু ৩ লাখ ৫৩ হাজার     ব্রিটেনে প্রথমবারের মতো ‘বিচারক’ হলেন হিজাবধারী মুসলিম নারী     রাজনৈতিক জীবনের ৫০ বছর: রাজাপাকসেকে অভিনন্দন প্রধানমন্ত্রীর     সাধারণ ছুটি আর বাড়ছে না     সাধারণ ছুটি বাড়ছে কিনা, সিদ্ধান্ত বৃহস্পতিবার     সব হাসপাতালে করোনা রোগীদের আলাদাভাবে চিকিৎসার নির্দেশ    

গিনেস বুকে ভারতের হিরার আংটি!

  জুলাই ০৩, ২০১৮     ১০১৯     ৬:২১ অপরাহ্ণ     বিনোদন
--

উত্তরণবার্তা ডেস্ক : আঙুলে পরার একটি আংটিতে বসানো হয়েছে হাজার-হাজার হিরা! সেই আংটিটি আবার যুক্ত হয়েছে ‘গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস’র তালিকায়। এমন সফলতায় সারা বিশ্বকে চমকে দিয়েছেন ভারতের গুজরাট রাজ্যের দুই শিল্পী।
জানা যায়, গুজরাটের সুরাতের দুই শিল্পী বিশাল অগ্রবাল ও খুশবু অগ্রবাল অনেক কষ্টে বানিয়েছেন পদ্মের মতো দেখতে এই আংটি। ১৮ ক্যারেট সোনার তৈরি আংটির ওজন ৫৮ গ্রামের একটু বেশি। তবে এর মধ্যে বসানো হয়েছে ৬ হাজার ৬৯০টি হিরা! ৬ মাস ধরে একনাগাড়ে কাজ করেছেন তারা। এই আংটির দামও আকাশছোঁয়া। যার মূল্য প্রায় ২৮ কোটি ২০ লাখ টাকা!
আংটিতেই বসানো হিরার সংখ্যায় বিশ্বে এটিই প্রথম। তাই ‘গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস’র তালিকায় যুক্ত হয়েছেন দুই অলংকার শিল্পী। বিশাল এবং খুশবু জানান, পানিতে ফোটে পদ্ম ফুল, যা ভারতের জাতীয় ফুল। তাই পানি সংরক্ষণের প্রতি সচেতন করতে চান তারা। যে কারণে পদ্মের আকারই বেছে নিয়েছেন। এদিকে হিরার আংটির ভিডিও প্রকাশ করেছে ‘গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস’। তবে এর আগের রেকর্ড ছিল ৩ হাজার ৮৩৭টি হিরার।
উত্তরণবার্তা/অআ



পুরনো খবর