গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকলে দেশ উন্নত হয়: প্রধানমন্ত্রী     দেশে পর্যাপ্ত পশু আছে সহনীয় থাকবে দাম     সারাদেশে কোরবানিযোগ্য পশু ১ কোটি ১৬ লাখ     ইংল্যান্ড তারকার জন্য মোটা টাকা খরচ করতে রাজি রিয়াল     আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা কাল     মহাসড়ক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মাঠে পশুর হাট বসতে দেয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী     ভালসারটান ওষুধ বাজার থেকে প্রত্যহার করার নির্দেশ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী     বৈধ পথে রেমিট্যান্স পাঠানোয় প্রবাসী কল্যাণ মন্ত্রীর আহ্বান    

বর্ণাঢ্য আয়োজনে উদ্‌যাপন হলো ঢাবির ৯৭তম প্রতিষ্ঠা বার্ষিকী

  জুলাই ০১, ২০১৮     ৪৩     ২:৪০ অপরাহ্ণ     শিক্ষা
--

উত্তরণবার্তা প্রতিবেদকঃ 'অন্তর্ভুক্তিমূলক উন্নয়নে উচ্চশিক্ষা' এই প্রতিপাদ্য নিয়ে ব্যাপক উৎসাহ উদ্দীপনা আর বর্ণাঢ্য আয়োজনে উদযাপন হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৯৭তম প্রতিষ্ঠাবার্ষিকী।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৯৭তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে  সকাল ১০টায় প্রশাসনিক ভবন সংলগ্ন মল চত্তরে জমায়েত হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ও হলসমূহের পতাকা উত্তোলন করা হয়। শেষে সকাল ১০:৩০ মিনিটে শোভাযাত্রা সহকারে টিএসসিতে বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে “অন্তর্ভুক্তিমূলক উন্নয়নে উচ্চশিক্ষা” বিষয়কএই প্রতিপাদ্য নিয়ে আলোচনা সভার আয়োজন করা হয়। এই আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সহ সকল ছাত্র-ছাত্রী, শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় দিবসে চারুকলা অনুষদের উদ্যোগে চীনের ইউনান বিশ্ববিদ্যালয় এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের যৌথ চিত্রকর্ম প্রদর্শনী এবং শিশুদের জন্য চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হবে।

এছাড়া, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস, ঐতিহ্য ও বিশ্ববিদ্যালয় দিবস সম্পর্কে আলোকপাত করে বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ, বিভাগ, ইনস্টিটিউট ও হল দিনব্যাপী নিজস্ব কর্মসূচী গ্রহণ করবে। দিবসটি উপলক্ষে ক্যাম্পাস বর্ণাঢ্য সাজে সজ্জ্বিত করা হবে এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন প্রবেশ পথে প্রতিপাদ্য বিষয় উল্লেখ করে তোরণ নির্মাণ করা হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৯৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চ্যান্সলর মহমান্য রাষ্ট্রপতি আব্দুল হামিদ, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা  ও শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ পৃথক পৃথক বানী দিয়েছেন।

(উত্তরণ/১৪৩২/আইস)



রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৩৯৯২

আমের কেজি ৭ টাকা

  জুন ২৭, ২০১৮     ১৪৮১

পুরনো খবর