সিঙ্গাপুরের নির্বাচনে ক্ষমতাসীন দলের জয়     বিশ্ব জনসংখ্যা দিবস আজ     ফুঁসে উঠেছে তিস্তা     ঢাকাবাসীর জন্য ‘ডিজিটাল হাট’ চালু হচ্ছে শনিবার     সাহারা খাতুনের লাশ আসছে রাতে, শনিবার বনানীতে দাফন     নেপালে ভয়াবহ ভূমিধস, নিহত ১০     দেশবাসীকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর     করোনায় ফরিদপুর জেলা পরিষদ চেয়ারম্যান লোকমানের মৃত্যু    

ভিডিও কনফারেন্সে বিচারপতিরা, শিশুদের মুক্তির সুপারিশ

  এপ্রিল ০৫, ২০২০     ১৬৫     ১৬:০৬     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদক : ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠক করেছেন সুপ্রিম কোর্টের শিশু অধিকার কমিটি। বৈঠক থেকে শিশু উন্নয়ন কেন্দ্রগুলোতে থাকা শিশুদের মুক্তি বিষয়ে প্রধান বিচারপতির কাছে সুপারিশ করা হয়েছে। আজ রবিবার সকালে বিচারপতিরা নিজ নিজ বাসা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে অংশ নেন।

বৈঠকে অংশ নিয়েছিলেন শিশু অধিকার কমিটি চেয়ারম্যান ও আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মোহাম্মদ ইমান আলী, কমিটির সদস্য বিচারপতি নাইমা হায়দার, বিচারপতি শেখ হাসান আরিফ, বিচারপতি খিজির আহমেদ চৌধুরী, জনসেবা অধিদপ্তরের মহাপরিচালক শেখ রফিকুল ইসলাম ও ইউনিসেফের প্রতিনিধি।

বৈঠক সূত্রে জানা গেছে, দেশের শিশু উন্নয়ন কেন্দ্রগুলোতে থাকা শিশুদের ভিডিও কনফারেন্সের মাধ্যমে জামিন বা মুক্তির জন্য প্রধান বিচারপতির কাছে সুপারিশ করা হয়েছে। সুপ্রিম কোর্টে মুখপাত্র ও হাই কোর্ট বিভাগের স্পেশাল অফিসার মোহাম্মদ সাইফুর রহমান বৈঠক থেকে শিশুদের মুক্তির সুপারিশের বিষয়টি নিশ্চিত করেছেন।

উত্তরণবার্তা/সাব্বির



পুরনো খবর