ক্লাস্টার থেকে ছড়াচ্ছে করোনা, সামাজিক দূরত্ব না মানলে তা হবে ভয়াবহ     তাপপ্রবাহের এলাকা বিস্তার লাভ করতে পারে     ২৫ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি বাড়ল     জয়দেবপুর জংশনে মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত     করোনা: মিরপুরে আরও ২ ভবন লকডাউন     লেবার পার্টির শ‌্যাডো কেবিনেটে টিউলিপ     স্বাধীন বাংলাদেশ সরকার গঠন দিবস আজ     মানবশূন্য চিড়িয়াখানা : পশু-পাখি ফিরে পেলো আপন ভুবন    

দোকানের সামনে তিন ফুট দূরত্বে বৃত্ত এঁকে পণ্য বিক্রি

  মার্চ ২৬, ২০২০     ৩৭     ২৩:১৪     আরও
--

উত্তরণবার্তা প্রতিবেদক : ঝালকাঠিতে করোনাভাইরাস প্রতিরোধে দোকানের সামনে তিন ফুট নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে বৃত্ত এঁকে মালামাল বিক্রি করছেন দোকানিরা।

বৃহস্পতিবার সকাল থেকে ওষুধ ও নিত্য প্রয়োজনীয় দোকানগুলোর সামনে সদর উপজেলা পরিষদের উদ্যোগে এ ব্যবস্থা নেয়া হয়েছে।

প্রয়োজনীয় দ্রব্য কিনতে আসা ব্যক্তিরা গোল বৃত্তাকার দাগের মধ্যে দাড়িয়ে পণ্য কিনছেন। নির্দিষ্ট দূরত্ব বজায় রাখায় সুরক্ষা পাবেন ক্রেতা ও বিক্রেতারা এমনটাই আশা আয়োজকদের।

এছাড়া শহরের গুরুত্বপূর্ণ রাস্তার মোড়গুলোতে সড়ক লিখনের মাধ্যমে করোনা সচেতনতামূলক প্রচারণা চালানো হচ্ছে। স্বেচ্ছাসেবী যুবকরা এ কাজে অংশ নিয়েছে।

করোনাভাইরাস সচেতনতা সৃষ্টির লক্ষ্যে সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান শহরজুড়ে এ ব্যবস্থা গ্রহণ করেছেন। তার এ ধরণের উদ্যোগকে স্বাগত জানিয়েছেন ক্রেতা ও বিক্রেতারা।

করোনাভাইরাস মোকাবেলায় প্রশাসনের কঠোর অবস্থানের কারণে ঝালকাঠিতে রাস্তাঘাট জনশূন্য হয়ে পড়েছে।

বৃহস্পতিবার সকাল থেকে ওষুধ ও নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান ছাড়া অন্য সব দোকান, জরুরি সেবাদানকারী দফতর ব্যতীত সব সরকারি-বেসরকারি অফিস এবং যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

উত্তরণবার্তা/এআর



করোনা: মিরপুরে আরও ২ ভবন লকডাউন

  এপ্রিল ১০, ২০২০     ২৫

পুরনো খবর