কোভিড-১৯ সৃষ্ট পরিস্থিতিতে আইনী সেবার হেল্পলাইন চালু     শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি ২৫ এপ্রিল পর্যন্ত বাড়লো     সন্ধ্যা ৬টার পর বের হলেই আইনানুগ ব্যবস্থা     দেশে করোনায় মৃত্যু বেড়ে ২৭, নতুন আক্রান্ত ৯৪     ক্লাস্টার থেকে ছড়াচ্ছে করোনা, সামাজিক দূরত্ব না মানলে তা হবে ভয়াবহ     তাপপ্রবাহের এলাকা বিস্তার লাভ করতে পারে     ২৫ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি বাড়ল     জয়দেবপুর জংশনে মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত    

করোনা: ভারত-বাংলাদেশের ঐক্যবদ্ধ লড়াই

  মার্চ ২৫, ২০২০     ৩৯     ১৬:১৪     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : প্রাণঘাতী করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে বাংলাদেশের সঙ্গে ঐক্যবদ্ধভাবে লড়াই চালিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দিয়েছে ভারত। বুধবার ভারতীয় হাই কমিশনার রীভা গাঙ্গুলি পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের কাছে করোনা মোকাবিলায় সহায়তা প্রদানের সময় এমনটি বলেন।

এ সময় ভারতের পক্ষ থেকে বাংলাদেশকে ৩০ হাজার সার্জিক্যাল মাস্ক এবং ১৫ হাজার হেড কাভার প্রদান করা হয়। এছাড়া ভারতও বাংলাদেশের ডাক্তার এবং অন্যান্য সার্কভুক্ত দেশের অংশীদারীদের নিয়ে ভিডিও সম্মেলন করার প্রস্তুতি নেয়া হচ্ছে বলেও জানানো হয়।

সার্কভুক্ত দেশগুলোর মধ্যে পাকিস্তান ছাড়া সবাই ইতিমধ্যে করোনা প্রতিরোধে একটি তহবিল গঠন করেছে। যেখানে ভারত এক কোটি মার্কিন ডলার এবং বাংলাদেশও ১৫ লাখ মার্কিন ডলার আর্থিক সহায়তা প্রদান করেছে।

উত্তরণবার্তা/সাব্বির



করোনা: মিরপুরে আরও ২ ভবন লকডাউন

  এপ্রিল ১০, ২০২০     ৩৩

পুরনো খবর