পালিয়ে ভারতে ছিলেন বঙ্গবন্ধুর খুনি মাজেদ     খুনি মাজেদের দণ্ডাদেশ কার্যকর হবে: স্বরাষ্ট্রমন্ত্রী     নারায়ণগঞ্জের পর গাজীপুর জেলা লকডাউন     করোনায় আক্রান্তদের বহনে প্রস্তুত বিমান বাহিনীর হেলিকপ্টার     আনুষ্ঠানিকতা শেষ হলে মাজেদের ফাঁসি কার্যকর : আইনমন্ত্রী     আইজিপি হচ্ছেন বেনজীর, র‌্যাবের ডিজি মামুন     মুজিববর্ষেই বাকি চার খুনিকেও ফেরত আনার আশা পররাষ্ট্রমন্ত্রীর     দেশে লবণের পর্যাপ্ত মজুদ রয়েছে    

ঢাকা বোর্ডের এইচএসসির প্রবেশপত্র বিতরণ স্থগিত

  মার্চ ২২, ২০২০     ৩৩     ১৪:৫৯     শিক্ষা
--

উত্তরণবার্তা প্রতিবেদক : প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে ঢাকা বোর্ডের আসন্ন উচ্চমাধ্যমিক ও সমমানের পরীক্ষার প্রবেশপত্র বিতরণ কার্যক্রম ২৮ মার্চ পর্যন্ত স্থগিত করা হয়েছে।

ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক এসএম আমিরুল ইসলামের সই করা এক আদেশে ঢাকা বোর্ডের আওতাধীন সব কলেজের অধ্যক্ষদের এ বিষয়ে জানিয়ে দেয়া হয়েছে।

পরীক্ষা নিয়ন্ত্রক এসএম আমিরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি আজ রোববার জানান, তারা আশা করছেন— অন্য শিক্ষা বোর্ডগুলোও একই ধরনের ব্যবস্থা (প্রবেশপত্র বিতরণ স্থগিত করবে) নেবে।

আগামী ১ এপ্রিল থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষা হওয়ার কথা। করোনা পরিস্থিতি নিয়ে এই পরীক্ষা পিছিয়ে দেয়ার কথা হচ্ছে। তবে এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের কোনো সিদ্ধান্ত এখনও জানানো হয়নি।

শিক্ষা মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানিয়েছেন, সোমবার এ পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত হতে পারে।

চীনের হুবেইপ্রদেশের উহান শহর থেকে বিশ্বময় ছড়িয়ে পড়া করোনাভাইরাস বাংলাদেশে থাবা বসিয়েছে। এখন পর্যন্ত ২৪ জন আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। মারা গেছেন ৪ জন।

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর