পালিয়ে ভারতে ছিলেন বঙ্গবন্ধুর খুনি মাজেদ     খুনি মাজেদের দণ্ডাদেশ কার্যকর হবে: স্বরাষ্ট্রমন্ত্রী     নারায়ণগঞ্জের পর গাজীপুর জেলা লকডাউন     করোনায় আক্রান্তদের বহনে প্রস্তুত বিমান বাহিনীর হেলিকপ্টার     আনুষ্ঠানিকতা শেষ হলে মাজেদের ফাঁসি কার্যকর : আইনমন্ত্রী     আইজিপি হচ্ছেন বেনজীর, র‌্যাবের ডিজি মামুন     মুজিববর্ষেই বাকি চার খুনিকেও ফেরত আনার আশা পররাষ্ট্রমন্ত্রীর     দেশে লবণের পর্যাপ্ত মজুদ রয়েছে    

বিয়ে বাড়িতে ভ্রাম্যমাণ আদালত-প্রীতিভোজ পণ্ড, জরিমানা

  মার্চ ২২, ২০২০     ৮৯     ১০:১৯     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদক : গাজীপুরের শ্রীপুরে ব্যাপক লোকসমাগম ঘটিয়ে প্রীতিভোজের অনুষ্ঠান করায় দুটি বিয়ের আয়োজন পণ্ড এবং ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার (২২ মার্চ) সরকারি নির্দেশ অমান্য করে বিয়ের আয়োজন করার উপজেলা প্রশাসন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জরিমানা করে।

শ্রীপুর উপজেলা মাওনা ইউনিয়নের সিংগারদিঘী গ্রামে এবং তেলিহাটি ইউনিয়নের ডুমবাড়ীচালা গ্রামে পৃথক অনুষ্ঠান দুইটি হচ্ছিল।

সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামছুল আরেফীন।

তিনি জানান, সিংগারদিঘী গ্রামে তাহের আলী মোড়লের বাড়িতে ও ডুমবাড়ীচালা গ্রামে দেলোয়ার হোসেনের বাড়িতে সরকারি নির্দেশ অমান্য করে প্রত্যেকের ছেলের বিয়ের অনুষ্ঠানের আয়োজন করেছিলেন। এতে ব্যাপক জনসমাগম করে অতিথিদের আপ্যায়নের ব্যবস্থা করায় উপজেলা প্রশাসনের উদ্যোগে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। মোবাইল কোর্টের উপস্থিতি টের পেয়ে তাহের আলী মোড়ল আত্মীয়-স্বজনসহ পালিয়ে যাওয়ায় তাদের দণ্ডের আওতায় আনা সম্ভব হয়নি। তবে আয়োজন ও লোকসমাগম পণ্ড করা হয়।

এদিকে, দেলোয়ার হোসেনকে হাতেনাতে আটক করে দণ্ডবিধি, ১৮৬০ এর ২৬৯ ধারায় ২০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয় এবং অনুষ্ঠান পণ্ড করা হয়।

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর