পালিয়ে ভারতে ছিলেন বঙ্গবন্ধুর খুনি মাজেদ     খুনি মাজেদের দণ্ডাদেশ কার্যকর হবে: স্বরাষ্ট্রমন্ত্রী     নারায়ণগঞ্জের পর গাজীপুর জেলা লকডাউন     করোনায় আক্রান্তদের বহনে প্রস্তুত বিমান বাহিনীর হেলিকপ্টার     আনুষ্ঠানিকতা শেষ হলে মাজেদের ফাঁসি কার্যকর : আইনমন্ত্রী     আইজিপি হচ্ছেন বেনজীর, র‌্যাবের ডিজি মামুন     মুজিববর্ষেই বাকি চার খুনিকেও ফেরত আনার আশা পররাষ্ট্রমন্ত্রীর     দেশে লবণের পর্যাপ্ত মজুদ রয়েছে    

করোনা নিয়ে গুজব, কুমিল্লায় যুবক গ্রেপ্তার

  মার্চ ২১, ২০২০     ১৫৯     ২৩:৪৭     আইন-আদালত
--

উত্তরণবার্তা  প্রতিবেদক : কুমিল্লায় করোনাভাইরাস নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ানোর অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাব।

অভিযুক্ত ব্যক্তি কুমিল্লা কোতয়ালী থানার কালিয়াজুরি ভাটপাড়া এলাকার মো. মাহমুদুল হাসান খানের ছেলে বুলবুল আহমেদ বুলবুল (২৮)।

শনিবার (২১ মার্চ) র‌্যাব-১১ কুমিল্লার ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার এএসপি মো. মহিতুল ইসলাম এ তথ্যটি নিশ্চিত করেন।

র‌্যাব জানায়, র‌্যাব-১১ কুমিল্লার কোতয়ালী থানার বাটপাড়া এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে।  এ সময় একটি মোবাইলফোনসহ ওই যুবককে গ্রেপ্তার করে। মোবাইলফোন সেটে ওই আসামি নাজমুল খান নামে ফেসবুক আইডি ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যমে করোনাভাইরাস সম্পর্কে বিভিন্ন মিথ্যা ও বিভ্রান্তিকর অপপ্রচার চালানোর প্রমাণ পাওয়া যায়।

গ্রেপ্তারকৃত বুলবুল জিজ্ঞাসাবাদে স্বীকার করেন, তিনি দীর্ঘদিন ধরে বিভিন্ন ধরনের ইলেক্ট্রনিক্স ডিভাইস ব্যবহার করে উদ্দেশ্যপ্রণোদিতভাবে বিভ্রান্তিমূলক বিভিন্ন ছবি ও পোস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারসহ উস্কানিমূলক গুজব রটিয়ে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। এছাড়া করোনাভাইরাস সংক্রমণে বাংলাদেশের পরিস্থিতি সম্পর্কে বিভিন্ন মিথ্যা, বানোয়াট ও অপপ্রচারমূলক তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ করাসহ দেশের চলমান আইনশৃঙ্খলা পরিস্থিতি অস্থিতিশীল করার চেষ্টা করে আসছিল।

তথ্যসূত্র: বাসস

উত্তরবার্তা/এআর



পুরনো খবর