‘স্বপ্ন’ প্রকল্পের সুফল পাচ্ছে ৮,৯২৮ দরিদ্র নারী     প্রধানমন্ত্রীর গণসংবর্ধনা উপলক্ষে যান চলাচল ও পার্কিংয়ে ডিএমপি’র নির্দেশনা     প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আওয়ামী লীগের গণসংবর্ধনা আগামীকাল     জনসমর্থনের ‘জোয়ার’ দেখছেন সেতুমন্ত্রী     জামালপুরে ট্রাক উল্টে নিহত ৩     লঘুচাপের ফলে বাড়ছে গরম, দু-এক দিনের মধ্যে বৃষ্টির সম্ভাবনা     যুক্তরাজ্যে মেডিকেল চেকআপ শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি     তার মুখে দুর্নীতি নিয়ে কথা মানায় না : ওবায়দুল কাদের    

ট্রায়াল রুমে গোপন ক্যামেরা বুঝবেন যেভাবে

  জুন ২৫, ২০১৮     ৪৭     ১২:১৪ অপরাহ্ণ     বিনোদন
--

উত্তরণবার্তা  লাইফস্টাইল ডেস্ক : রেডিমেট পোশাক কিনতে যারা শপিংমলগুলোতে যান তারা সাধারণত ট্রায়াল রুমে ট্রায়াল দিয়ে পোশাক কিনে থাকেন।

ট্রায়াল রুমে ক্যামেরা থাকা কিন্তু অস্বাভাবিক কিছু নয়। এছাড়া এই ট্রায়াল রুমে ক্যামেরা থাকার কারণে বিপাকে পড়েছেন অনেক নারী। তাই বিশেষ করে ট্রায়াল রুমে ক্যামেরা সম্পর্কে নারীদের সবচেয়ে বেশি সচেতন থাকা জরুরি।

বিভিন্ন ট্রায়াল রুমে ক্যামেরা লুকিয়ে রাখার ঘটনা প্রকাশ্যে এসেছে অনেকবার। ট্রায়াল রুমের গোপন ক্যামেরার হদিস না পেয়ে নিজের অজান্তেই নানা অপরাধের শিকার হতে হয়েছে নারীদের।

আসুন জেনে নেই কীভাবে বুঝবেন ট্রায়াল রুমে ক্যামেরা লুকিয়ে রাখা হয়েছে।

লাইট বন্ধ

ট্রায়ালরুমে ঢুকে সমস্ত লাইট বন্ধ করে দিয়ে চারিদিকে তাকিয়ে দেখুন। ঘরের মধ্যে কোথাও লাল বা সবুজ আলোর বিন্দু দেখা গেলে বুঝবেন যে সেখানে ক্যামেরা লুকিয়ে রাখা হয়েছে।

হ্যাঙ্গার, বোতাম ও চশমা

এমন অনেক ক্যামেরা পাওয়া যায় যা হ্যাঙ্গার, বোতাম, চশমা, পেন, হুক, জুতো, বেল্টের মধ্যে অনায়াসে লুকিয়ে রাখা যায়। চোখেও পড়ে না। তাই ট্রায়ালরুমে ঢুকে ভালো করে চারপাশের জিনিসগুলি খতিয়ে দেখে নিন। অনাবশ্যক কোনো জিনিসপত্র সেখানে থাকলে শতর্ক থাকুন।

স্মার্টফোন

বাজারে এমন স্মার্টফোন বা ক্যামেরা পাওয়া যাচ্ছে যা অ্যাক্টিভিটি ট্র্যাক করে আপনা থেকেই অন হয়ে যায়। কিন্তু এই ফোন বা ডিভাইসটি অন হওয়ার সময়ও একটি আওয়াজ শোনা যায়। অনেকসময় কোনো আওয়াজ না হয়ে ভাইব্রেশনও হতে পারে। খেয়াল রাখুন, সতর্ক থাকুন।

উত্তরণবার্তা/এআর

 



ফের কমল স্বর্ণের দাম

  জুলাই ২০, ২০১৮

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৩৯৭৫

আমের কেজি ৭ টাকা

  জুন ২৭, ২০১৮     ১৪৭৭

পুরনো খবর