হোম কোয়ারেন্টিনে থাকাকালে যে নির্দেশনা মানতে হবে     ব্যক্তিগত ইচ্ছাতেই দেশে ফিরছেন নাগরিকরা : মার্কিন দূতাবাস     করোনায় মৃত্যুর সংখ্যা ৩৩ হাজার ছাড়ালো     ইতালিতে ২৪ ঘণ্টায় ৭৫৬ জনে মৃত্যু     করোনায় ইউরোপে একমাত্র ব্যতিক্রম সুইডেন     প্রয়োজনে বাইরে গেলে সঙ্গে পরিচয়পত্র রাখুন : আইজিপি     করোনা মোকাবেলায়, প্রধানমন্ত্রীর তহবিলে ১০ কোটি টাকা দিল বসুন্ধরা গ্রুপ     করোনা নিয়ে দুশ্চিন্তায় জার্মানির মন্ত্রীর আত্মহত্যা    

শিশুদেরকে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করতে হবে : শিরীন শারমিন চৌধুরী

  ফেব্রুয়ারি ২৬, ২০২০     ৫১     ১৯:৫৯     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নের লক্ষ্যে শিশুদের এগিয়ে যাওয়ার আহবান জানিয়ে বলেছেন, শিশুদেরকে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করতে হবে।
তিনি আজ নিজ নির্বাচনী এলাকা ২৪ রংপুর-৬ পীরগঞ্জে উপজেলা পরিষদ প্রাঙ্গণে রংপুর জেলা তথ্য অফিস আয়োজিত ‘শিশু মেলা-২০২০ ও র‌্যালি’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। তিনি শিশু মেলা ও র‌্যালি উদ্বোধন করেন। তিনি র‌্যালিতে অংশগ্রহণ শেষে শিশু মেলা পরিদর্শন করেন।
তিনি বলেন, এ সৃজনশীল আয়োজন নি:সন্দেহে প্রশংসার দাবি রাখে। এমন আয়োজন সকলকে সৃষ্টিশীল কাজে অনুপ্রাণিত করবে।
তিনি মুজিববর্ষে শিশুদের সৃজনশীল হয়ে ওঠার আহ্বান জানিয়ে বলেন, তোমাদেরকে বাংলাদেশের সঠিক ইতিহাস জানতে হবে। তিনি বলেন, বঙ্গবন্ধু আজীবন অন্যায়ের বিরুদ্ধে আপোষহীন থেকে মাথা উঁচু করে স্বাধিকার প্রতিষ্ঠা করার জন্য সংগ্রাম করেছেন। এ ত্যাগ থেকে শিশুদের শিক্ষা নিতে হবে।
এর পর অডিটোরিয়ামে আয়োজিত উপজেলার ২৮টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি বলেন, শিক্ষা বিস্তারে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। পুরুষের পাশাপাশি নারী শিক্ষার প্রসারও এখন দৃশ্যমান। শিক্ষার উন্নয়নে পীরগঞ্জে বিভিন্ন বিদ্যালয় ও মহাবিদ্যালয়ে উন্নয়ন কার্যক্রম চলমান রয়েছে। তিনি আরো বলেন, পীরগঞ্জে উন্নয়নের ধারা অব্যাহত থাকবে।
পরে ড. শিরীন শারমিন চৌধুরী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী “মুজিববর্ষ-২০২০” উপলক্ষে পীরগঞ্জ উপজেলা ভবন কমপ্লেক্সে “বঙ্গবন্ধু ম্যুরাল” এর ভিত্তি প্রস্তর স্থাপন করেন।
তিনি বলেন, মুজিববর্ষ উদযাপন তরুণ প্রজন্মকে অনুপ্রাণিত করবে এবং বঙ্গবন্ধু ও স্বাধীনতা সম্পর্কে আরও গভীর জ্ঞান লাভে সহায়ক হবে।
তিনি বলেন, মুজিববর্ষ যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষ্যে সরকারের পাশাপাশি জাতীয় সংসদ বর্ষব্যাপী পরিকল্পনা গ্রহণ করেছে। পীরগঞ্জেও বর্ষব্যাপী কার্যক্রম গ্রহণ করা হয়েছে।
রংপুরের জেলা প্রশাসক মো: আসিফ আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানে পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি এড. আজিজুর রহমান রাঙ্গা, পীরগঞ্জের উপজেলা নির্বাহী অফিসার টি. এম. এ মমিন, ভাইস চেয়ারম্যান শফিউর রহমান মন্ডল মিলন, রংপুর জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান রনিসহ রংপুর জেলা আওয়ামী লীগ এবং পীরগঞ্জ উপজেলা ও পৌর আওয়ামী লীগের স্থানীয় নেতৃবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উত্তরণবার্তা/দীন



পুরনো খবর