আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ডিএমপি’র নিরাপত্তামূলক কর্মসূচি     মাদক নিয়ন্ত্রণে সবাইকে এগিয়ে আসতে হবে : স্বরাষ্ট্রমন্ত্রী     বিশ্ব ব্যাংকের সহায়তায় নৌপথ ও স্থলবন্দরগুলো আরো বেশি গতিশীল হবে : নৌপরিবহন প্রতিমন্ত্রী     শহীদ মিনারে নিরাপত্তা নিয়ে কোনো শঙ্কা নেই: র‍্যাব ডিজি     রাজবাড়ীতে ১৫ কেজি গাঁজাসহ দম্পতি গ্রেপ্তার     মহান শহীদ দিবস উপলক্ষে আওয়ামী লীগের কর্মসূচি     ইউনিয়ন পর্যায়ে স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা রয়েছে : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী     সড়ক নির্মাণে গুণগতমান সুরক্ষার ওপর গুরুত্বারোপ সেতুমন্ত্রীর    

পাকিস্তানের টি-টোয়েন্টি দলে নতুন মুখ ফারহান

  জুন ২৩, ২০১৮     ৫৭৩     ৩:০২ অপরাহ্ণ     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : জিম্বাবুয়ে সফরে ত্রিদেশীয় টি-টোয়েন্টি টুর্নামেন্ট ও দ্বিপক্ষীয় ওয়ানডে সিরিজের জন্য শক্তিশালী দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

স্কটল্যান্ডের বিপক্ষে খেলা সবশেষ টি-টোয়েন্টি দল থেকে একটি পরিবর্তন এনেছে পাকিস্তান। প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন সাহিবজাদা ফারহান। বাদ পড়েছেন আহমেদ শেহজাদ।

২২ বছর বয়সি ওপেনার ব্যাটসম্যান ফারহানের লিস্ট ‘এ’ রেকর্ড দারুণ। ব্যাটিং গড় ৫২-এর ওপরে। গত পিএসএলে ইসলামাবাদ ইউনাইটেডের হয়েও খেলেছিলেন তিনি। তবে পাঁচ ইনিংসে ৯১ রানের বেশি করতে পারেননি।

করাচিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুটি টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছিলেন আসিফ আলী ও হুসেন তালাত। দুজনই জায়গা ধরে রেখেছেন। আসিফ প্রথমবারের মতো ওয়ানডে দলেও জায়গা করে নিয়েছেন।

গত জানুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজের পর কোনো ওয়ানডে খেলেনি পাকিস্তান। সেই দল থেকে বাদ পড়েছেন আজহার আলী। দলে ফিরেছেন জুনাইদ খান। ইংল্যান্ড সফরে হাত ভেঙে যাওয়া বাবর আজমও আছেন ১৬ সদস্যের দলে। তবে বাবরের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হবে তার সেরে ওঠার প্রক্রিয়ার ওপর।

জিম্বাবুয়ে সফর থেকে বিশ্রাম চেয়েছিলেন মোহাম্মদ আমির। তবে এই পেসারকে দুই দলেই রেখেছেন পাকিস্তান কোচ মিকি আর্থার। চোটের কারণে ইংল্যান্ড সফর মিস করা স্পিনার ইয়াসির শাহ ওয়ানডে দলে ফিরেছেন। ইয়াসির সবশেষ ওয়ানডে খেলেছেন ২০১৬ সালের অক্টোবরে।

আগামী ১ জুলাই থেকে শুরু হবে ত্রিদেশীয় টি-টোয়েন্টি টুর্নামেন্ট। স্বাগতিক জিম্বাবুয়ে ও পাকিস্তানের সঙ্গে অংশ নেবে অস্ট্রেলিয়া। ফাইনাল হবে ৮ জুলাই। আর জিম্বাবুয়ের সঙ্গে পাকিস্তানের পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে ১৩ জুলাই।

পাকিস্তান টি-টোয়েন্টি দল: ফখর জামান, মোহাম্মদ হাফিজ, সাহিবজাদা ফারহান, হ্যারিস সোহেল, শোয়েব মালিক, আসিফ আলী, হুসেন তালাত, সরফরাজ আহমেদ (অধিনায়ক), মোহাম্মদ নওয়াজ, ফাহিম আশরাফ, শাদাব খান, হাসান আলী, শাহিন আফ্রিদি, মোহাম্মদ আমির।  

পাকিস্তান ওয়ানডে দল: ফখর জামান, ইমাম উল-হক, মোহাম্মদ হাফিজ, বাবর আজম, হ্যারিস সোহেল, শোয়েব মালিক, আসিফ আলী, সরফরাজ আহমেদ (অধিনায়ক), মোহাম্মদ নওয়াজ, ফাহিম আশরাফ, শাদাব খান, হাসান আলী, ইয়াসির শাহ, মোহাম্মদ আমির, জুনাইদ খান, উসমান খান।

উত্তরণবার্তা/এআর
 



আসছে হুয়াওয়ে পি৩০ ও পি৩০ প্রো

  ফেব্রুয়ারী ১১, ২০১৯     ৬২৯

মুলতানকে জেতালেন আফ্রিদি-মালিক

  ফেব্রুয়ারী ১৬, ২০১৯     ৩১৬

আমিরের আগুন বোলিং বৃথা মালিকের ঝড়

  ফেব্রুয়ারী ১৫, ২০১৯     ৩০৩

সিরিজ হার বাংলাদেশের

  ফেব্রুয়ারী ১৬, ২০১৯     ২৭০

প্রস্তুতি ম্যাচে টাইগারদের সংগ্রহ ২৪৭

  ফেব্রুয়ারী ১০, ২০১৯     ২৪১

দেখে নিন সেরা পাঁচ ফিল্ডার কে

  ফেব্রুয়ারী ১৫, ২০১৯     ১৫৫

মিয়ানমার ফিরেছে ৮ পরিবার

  ফেব্রুয়ারী ১১, ২০১৯     ১৩৫

বাজারে এল স্যামসাং গ্যালাক্সি এম১০

  ফেব্রুয়ারী ১২, ২০১৯     ১২১

মুখরোচক শাহী কাঠি কাবাব

  ফেব্রুয়ারী ১২, ২০১৯     ৯৩

পুরনো খবর