যুক্তরাজ্যে মেডিকেল চেকআপ শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি     তার মুখে দুর্নীতি নিয়ে কথা মানায় না : ওবায়দুল কাদের     নির্বাচন কমিশন সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে সক্ষম : প্রধানমন্ত্রী     ফ্রান্সে আনন্দ-উৎসব চলছেই     উচ্চতর ডিগ্রির আসা জাগালো কারিগরির ৮৯ হাজার শিক্ষার্থী     এইচএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে     দৃষ্টিশক্তি বাড়ায় মিষ্টি কুমড়া     বৃষ্টির পানি সংরক্ষণ ও তার ব্যবহার    

পাকিস্তানের টি-টোয়েন্টি দলে নতুন মুখ ফারহান

  জুন ২৩, ২০১৮     ৪৬১     ১:২০ অপরাহ্ণ     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : জিম্বাবুয়ে সফরে ত্রিদেশীয় টি-টোয়েন্টি টুর্নামেন্ট ও দ্বিপক্ষীয় ওয়ানডে সিরিজের জন্য শক্তিশালী দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

স্কটল্যান্ডের বিপক্ষে খেলা সবশেষ টি-টোয়েন্টি দল থেকে একটি পরিবর্তন এনেছে পাকিস্তান। প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন সাহিবজাদা ফারহান। বাদ পড়েছেন আহমেদ শেহজাদ।

২২ বছর বয়সি ওপেনার ব্যাটসম্যান ফারহানের লিস্ট ‘এ’ রেকর্ড দারুণ। ব্যাটিং গড় ৫২-এর ওপরে। গত পিএসএলে ইসলামাবাদ ইউনাইটেডের হয়েও খেলেছিলেন তিনি। তবে পাঁচ ইনিংসে ৯১ রানের বেশি করতে পারেননি।

করাচিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুটি টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছিলেন আসিফ আলী ও হুসেন তালাত। দুজনই জায়গা ধরে রেখেছেন। আসিফ প্রথমবারের মতো ওয়ানডে দলেও জায়গা করে নিয়েছেন।

গত জানুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজের পর কোনো ওয়ানডে খেলেনি পাকিস্তান। সেই দল থেকে বাদ পড়েছেন আজহার আলী। দলে ফিরেছেন জুনাইদ খান। ইংল্যান্ড সফরে হাত ভেঙে যাওয়া বাবর আজমও আছেন ১৬ সদস্যের দলে। তবে বাবরের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হবে তার সেরে ওঠার প্রক্রিয়ার ওপর।

জিম্বাবুয়ে সফর থেকে বিশ্রাম চেয়েছিলেন মোহাম্মদ আমির। তবে এই পেসারকে দুই দলেই রেখেছেন পাকিস্তান কোচ মিকি আর্থার। চোটের কারণে ইংল্যান্ড সফর মিস করা স্পিনার ইয়াসির শাহ ওয়ানডে দলে ফিরেছেন। ইয়াসির সবশেষ ওয়ানডে খেলেছেন ২০১৬ সালের অক্টোবরে।

আগামী ১ জুলাই থেকে শুরু হবে ত্রিদেশীয় টি-টোয়েন্টি টুর্নামেন্ট। স্বাগতিক জিম্বাবুয়ে ও পাকিস্তানের সঙ্গে অংশ নেবে অস্ট্রেলিয়া। ফাইনাল হবে ৮ জুলাই। আর জিম্বাবুয়ের সঙ্গে পাকিস্তানের পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে ১৩ জুলাই।

পাকিস্তান টি-টোয়েন্টি দল: ফখর জামান, মোহাম্মদ হাফিজ, সাহিবজাদা ফারহান, হ্যারিস সোহেল, শোয়েব মালিক, আসিফ আলী, হুসেন তালাত, সরফরাজ আহমেদ (অধিনায়ক), মোহাম্মদ নওয়াজ, ফাহিম আশরাফ, শাদাব খান, হাসান আলী, শাহিন আফ্রিদি, মোহাম্মদ আমির।  

পাকিস্তান ওয়ানডে দল: ফখর জামান, ইমাম উল-হক, মোহাম্মদ হাফিজ, বাবর আজম, হ্যারিস সোহেল, শোয়েব মালিক, আসিফ আলী, সরফরাজ আহমেদ (অধিনায়ক), মোহাম্মদ নওয়াজ, ফাহিম আশরাফ, শাদাব খান, হাসান আলী, ইয়াসির শাহ, মোহাম্মদ আমির, জুনাইদ খান, উসমান খান।

উত্তরণবার্তা/এআর
 



রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৩৯৭২

আমের কেজি ৭ টাকা

  জুন ২৭, ২০১৮     ১৪৭৬

পুরনো খবর