বিমান-ট্রেনের পর, এবার সড়কপথে আ’লীগের নির্বাচনী প্রচার     প্রধানমন্ত্রীর সঙ্গে যুক্তরাজ্য আওমী লীগ নেতা‌দের বৈঠক     লন্ডনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী     ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে প্রধানমন্ত্রী, সাংবাদিকদের উদ্বিগ্ন হওয়ার কিছু নেই     জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী     ঢাবি খ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু     জাতিসংঘের ৭৩তম অধিবেশন, নিউইয়র্কের উদ্দেশে আজ ঢাকা ছাড়ছেন প্রধানমন্ত্রী     পবিত্র আশুরা আজ    

পাকিস্তানের টি-টোয়েন্টি দলে নতুন মুখ ফারহান

  জুন ২৩, ২০১৮     ৫১০     ১:২০ অপরাহ্ণ     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : জিম্বাবুয়ে সফরে ত্রিদেশীয় টি-টোয়েন্টি টুর্নামেন্ট ও দ্বিপক্ষীয় ওয়ানডে সিরিজের জন্য শক্তিশালী দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

স্কটল্যান্ডের বিপক্ষে খেলা সবশেষ টি-টোয়েন্টি দল থেকে একটি পরিবর্তন এনেছে পাকিস্তান। প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন সাহিবজাদা ফারহান। বাদ পড়েছেন আহমেদ শেহজাদ।

২২ বছর বয়সি ওপেনার ব্যাটসম্যান ফারহানের লিস্ট ‘এ’ রেকর্ড দারুণ। ব্যাটিং গড় ৫২-এর ওপরে। গত পিএসএলে ইসলামাবাদ ইউনাইটেডের হয়েও খেলেছিলেন তিনি। তবে পাঁচ ইনিংসে ৯১ রানের বেশি করতে পারেননি।

করাচিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুটি টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছিলেন আসিফ আলী ও হুসেন তালাত। দুজনই জায়গা ধরে রেখেছেন। আসিফ প্রথমবারের মতো ওয়ানডে দলেও জায়গা করে নিয়েছেন।

গত জানুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজের পর কোনো ওয়ানডে খেলেনি পাকিস্তান। সেই দল থেকে বাদ পড়েছেন আজহার আলী। দলে ফিরেছেন জুনাইদ খান। ইংল্যান্ড সফরে হাত ভেঙে যাওয়া বাবর আজমও আছেন ১৬ সদস্যের দলে। তবে বাবরের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হবে তার সেরে ওঠার প্রক্রিয়ার ওপর।

জিম্বাবুয়ে সফর থেকে বিশ্রাম চেয়েছিলেন মোহাম্মদ আমির। তবে এই পেসারকে দুই দলেই রেখেছেন পাকিস্তান কোচ মিকি আর্থার। চোটের কারণে ইংল্যান্ড সফর মিস করা স্পিনার ইয়াসির শাহ ওয়ানডে দলে ফিরেছেন। ইয়াসির সবশেষ ওয়ানডে খেলেছেন ২০১৬ সালের অক্টোবরে।

আগামী ১ জুলাই থেকে শুরু হবে ত্রিদেশীয় টি-টোয়েন্টি টুর্নামেন্ট। স্বাগতিক জিম্বাবুয়ে ও পাকিস্তানের সঙ্গে অংশ নেবে অস্ট্রেলিয়া। ফাইনাল হবে ৮ জুলাই। আর জিম্বাবুয়ের সঙ্গে পাকিস্তানের পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে ১৩ জুলাই।

পাকিস্তান টি-টোয়েন্টি দল: ফখর জামান, মোহাম্মদ হাফিজ, সাহিবজাদা ফারহান, হ্যারিস সোহেল, শোয়েব মালিক, আসিফ আলী, হুসেন তালাত, সরফরাজ আহমেদ (অধিনায়ক), মোহাম্মদ নওয়াজ, ফাহিম আশরাফ, শাদাব খান, হাসান আলী, শাহিন আফ্রিদি, মোহাম্মদ আমির।  

পাকিস্তান ওয়ানডে দল: ফখর জামান, ইমাম উল-হক, মোহাম্মদ হাফিজ, বাবর আজম, হ্যারিস সোহেল, শোয়েব মালিক, আসিফ আলী, সরফরাজ আহমেদ (অধিনায়ক), মোহাম্মদ নওয়াজ, ফাহিম আশরাফ, শাদাব খান, হাসান আলী, ইয়াসির শাহ, মোহাম্মদ আমির, জুনাইদ খান, উসমান খান।

উত্তরণবার্তা/এআর
 



সবাইকে ‘বিয়ের দাওয়াত রইলো’

  সেপ্টেম্বর ২১, ২০১৮

যুগ্ম সচিব হলেন ১৫৭ কর্মকর্তা

  সেপ্টেম্বর ২১, ২০১৮

নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৮০২

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৫৩৯

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪২২৯

পুরনো খবর