হোম কোয়ারেন্টিনে থাকাকালে যে নির্দেশনা মানতে হবে     ব্যক্তিগত ইচ্ছাতেই দেশে ফিরছেন নাগরিকরা : মার্কিন দূতাবাস     করোনায় মৃত্যুর সংখ্যা ৩৩ হাজার ছাড়ালো     ইতালিতে ২৪ ঘণ্টায় ৭৫৬ জনে মৃত্যু     করোনায় ইউরোপে একমাত্র ব্যতিক্রম সুইডেন     প্রয়োজনে বাইরে গেলে সঙ্গে পরিচয়পত্র রাখুন : আইজিপি     করোনা মোকাবেলায়, প্রধানমন্ত্রীর তহবিলে ১০ কোটি টাকা দিল বসুন্ধরা গ্রুপ     করোনা নিয়ে দুশ্চিন্তায় জার্মানির মন্ত্রীর আত্মহত্যা    

প্রধানমন্ত্রীর অর্থায়নে চরভদ্রাসনের চরাঞ্চলে সাবমেরিন ক্যাবলে বিদ্যুৎ: নিক্সন চৌধুরী

  ফেব্রুয়ারি ১৯, ২০২০     ২৭     ২১:৫৭     আরও
--

উত্তরণবার্তা প্রতিবেদক : জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার অর্থায়নে কোটি কোটি টাকা ব্যয়ে চরভদ্রাসন উপজেলার চরাঞ্চলে সাবমেরিন ক্যাবলে বিদ্যুৎ দেয়া হবে বলে জানিয়েছেন ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী (নিক্সন)। বুধবার বিকালে নদীভাঙন রোধ কাজের পরিদর্শন শেষে এমপিডাঙ্গী গ্রামের ম্যাজিস্ট্রেট বাড়ি বাজারে আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, ‘চর শালেপুর, চরঝাউকান্দা ও পার্শ্ববর্তী সদরপুর উপজেলার নারিকল বারিয়া চর বিদ্যুতের আলোয় আলোকিত করা হবে।’

নিক্সন চৌধুরী বলেন, ‘চরভদ্রাসনের মানুষের প্রাণের দাবি ছিল নদী শাসনের স্থায়ী বাধঁ নির্মাণ, যা গতবছরে আমি পানি উন্নয়ন বোর্ড থেকে প্রায় ৩ শত কোটি টাকার বরাদ্দ এনেছি। সেই বাঁধ নির্মাণের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। নদী ভাঙনে যখন মানুষের ঘড় ভাঙে তা কত কষ্টের ভুক্তভোগী ছাড়া কেউ বুঝে না। মানুষকে তার বাপ-দাদার ভিটে মাটি হারাতে হয়। এখন এই উপজেলায় স্থায়ী বাঁধের কাজ চলছে ইনশাআল্লাহ। আর কারো ঘর-বাড়ি নদীতে ভাঙবে না। ’
তিনি আরো বলেন, ‘আপনাদের আর একটি দাবি ছিল গোপালপুর টু মইনুট ঘাটে ফেরি চালু করা। আমি মাথার ঘাম পায়ে ফেলে আপনাদের যাতায়াতের সুবিধার কথা চিন্তা করে রোডস এন্ড হাইওয়ে থেকে ঘাটে দুটি ফেরি ও পল্টুন এনে রেখেছিলাম। যা হিংসুকদের অপতৎপরতায় থেমে ছিল। আমি বিশ্বাস করি জনগণের জন্য কাজ করলে সেই উন্নয়ন বাধা দিয়ে কখনও আটকে রাখা সম্ভব নয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেরি চলাচলের বিষয়ে পজিটিভ রিপোর্ট দিয়েছে। আমি নৌ মন্ত্রীর সাথে বসে এই নদীতে খুব শীঘ্রই বড়বড় ফেরি চালু করা হবে। এই এলাকার উন্নয়ন করা আমার ঈমানী দায়িত্ব। ‘

আগামী ২৯ মার্চ চরভদ্রাসন উপজেলা পরিষদ উপ-নির্বাচনে তার মনোনীত প্রার্থী মো. আনোয়ার আলী মোল্যাকে বিজয়ী করতে সকলের নিকট ভোট প্রার্থনা করেন নিক্সন চৌধুরী।

আলোচনাসভার পূর্বে একই দিন উপজেলার গাজিরটেক ইউনিয়নের চরঅযোদ্ধা উচ্চ বিদ্যালয় ও চরহাজীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা উপভোগ করেন। এছাড়াও শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের মাধ্যমে নির্মিত চরহাজীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের ৪র্থ তলা ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন এর ফলক উন্মোচন শেষে চরভদ্রাসন উপজেলার এমপিডাঙ্গী নদী ভাঙন রোধ কাজের পরিদর্শন করেন নিক্সন চৌধুরী।

এ সময় উপস্থিত ছিলেন-উপজেলা নির্বাহী অফিসার জেসমিন সুলতানা, থানা অফিসার ইনচার্জ নাজনীন খানম। বিশিষ্ট সমাজসেবক আব্দুর রব প্রামানিকের সভাপতিত্বে আলোচনাসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন-সদরপুর উপজেলা চেয়ারম্যান কাজী শফিকুর রহমান, ভাঙ্গা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. শাহাদাৎ হোসেন, চরভদ্রাসন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজিজুল হক মাস্টার।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন-উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মো. আনোয়ার আলী মোল্লা, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল কালাম মাষ্টার, বজলু মৃধা ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আহসানুল হক মামুন প্রমুখ সভার সার্বিক সঞ্চালনায় ছিলেন থানা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. শাহজাহান মোল্লা।

উত্তরণবার্তা/এআর

 



পুরনো খবর