আজ - বুধবার, ২৫ এপ্রিল ২০১৮, ০৩:০১ পূর্বাহ্ন
রেকর্ড গড়ে শপথ নিলেন আবদুল হামিদ     জাতীয় বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান প্রথম ও দ্বিতীয় সেমিস্টার পরীক্ষা স্থগিত     বিশ্ব একাদশের হয়ে খেলবেন সাকিব-তামিম     আগামী ৩ মাসের মধ্যে সংযুক্ত আরব আমিরাতে ১৯ ক্যাটাগরির কর্মী প্রেরণ করা হবে     ভারতে ওবায়দুল কাদেরের সম্মানে নৈশ ভোজ     নির্বাচন নিয়ে ষড়যন্ত্র হলে কোন ছাড় দেয়া হবে না : স্বাস্থ্যমন্ত্রী     ঢাকা-কাঠমান্ডু রুটে বাস চলাচল শুরু     আরব আমিরাতে শুধু সরকারিভাবে লোক পাঠানো হবে : প্রবাসীকল্যাণমন্ত্রী    

এবার ইরানের জালে ৮ গোল কিশোরীদের

  মার্চ ৩১, ২০১৮     81       
-- এবার ইরানের জালে ৮ গোল কিশোরীদের


মালয়েশিয়াকে ১০ গোলে হারিয়ে বাংলাদেশ অনুর্ধ্ব-১৫ নারী ফুটবল দল নিজেদের শ্রেষ্ঠত্বের জানান দিয়েছিল জকি ক্লাব গার্লস আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের প্রথম ম্যাচে।

আজ দ্বিতীয় ম্যাচেও অপ্রতিরোধ্য বাংলাদেশের কিশোরীরা। গুনে গুনে ৮ গোল দিয়েছে ইরানের জালে। র‌্যাঙ্কিংয়ে ইরান আর বাংলাদেশের ব্যবধান ৪৪। বাংলাদেশের ১০২, ইরানের ৫৮।

কিন্তু মাঠের খেলায় তহুরা খাতুনরা সেটা বুঝতেও দেননি। বড় জয়ে বড় অবদান তহুরা খাতুন ও শামসুন্নাহারের। হ্যাটট্রিক করেছেন বাংলাদেশের এই দুই কিশোরী। আর জোড়া গোল করেছেন অানাই মগিনি।

১ এপ্রিল শেষ ম্যাচে বাংলাদেশ লড়বে স্বাগতিক হংকংয়ের বিপক্ষে। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ১টা ৩০ মিনিটে। লিগ পদ্ধতিতে খেলা হবে। পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দলটি চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করবে।



বাংলাদেশ দল যদি চ্যাম্পিয়ন হতে পারে তাহলে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে। ওয়ালটনের পক্ষ থেকে এমনটাই ঘোষণা দেওয়া হয়েছে।

৩০ মার্চ থেকে ১ এপ্রিল পর্যন্ত হংকং, বাংলাদেশ, ইরান ও মালয়েশিয়া অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দল নিয়ে অনুষ্ঠিত হবে চারজাতি এই ফুটবল টুর্নামেন্ট।

উল্লেখ্য, ওয়ালটন গ্রুপ এর আগে ভারতে অনুষ্ঠিত সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের পৃষ্ঠপোষকতায় ছিল। পাশাপাশি বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ জাতীয় নারী ফুটবল দলের জাপান, থাইল্যান্ড, সিঙ্গাপুর ও চীন সফরেও তাদের পৃষ্ঠপোষকতায় ছিল।

বাংলাদেশ দল :
গোলরক্ষক : মাহমুদ আক্তার ও রূপনা চাকমা।
রক্ষণভাগ : আখি খাতুন, নিলুফার ইয়াসমিন নীলা, আনাই মগিনি, নাজমা, দীপা খাতুন, রুমি আক্তার, রুনা আক্তার।
মিডফিল্ড : মারিয়া মান্ডা, মনিকা চাকমা, লাবনি আক্তার, তহুরা খাতুন, মুন্নি আক্তার, শামসুন্নাহার, সোহাগী কিসকু।
ফরোয়ার্ড : ঋতুপর্ণা চাকমা, সাজেদা খাতুন, অনুচিং মোগিনি ও শামসুন্নাহার।
কোচ : গোলাম রাব্বানী ছোটন।
সহকারী কোচ : মাহবুবুর রহমান লিটু ও মাহমুদা আক্তার।
ম্যানেজার : আমিরুল ইসলাম
টিম অফিসিয়াল : ইমরান হোসেন তুষার।
টেকনিক্যাল এন্ড স্ট্রাটেজিক ডিরেক্টর : পল থমাস স্মলি।








Facebook
Youtube
বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ
Uttaran Archive