বিমান-ট্রেনের পর, এবার সড়কপথে আ’লীগের নির্বাচনী প্রচার     প্রধানমন্ত্রীর সঙ্গে যুক্তরাজ্য আওমী লীগ নেতা‌দের বৈঠক     লন্ডনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী     ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে প্রধানমন্ত্রী, সাংবাদিকদের উদ্বিগ্ন হওয়ার কিছু নেই     জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী     ঢাবি খ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু     জাতিসংঘের ৭৩তম অধিবেশন, নিউইয়র্কের উদ্দেশে আজ ঢাকা ছাড়ছেন প্রধানমন্ত্রী     পবিত্র আশুরা আজ    

ক্রোয়েশিয়ার কাছে উড়ে গেল আর্জেন্টিনা

  জুন ২২, ২০১৮     ৭৭     ৭:৩৯ পূর্বাহ্ন     ক্রীড়া
--

ক্রীড়া ডেস্ক : ক্রোয়েশিয়ার কাছে উড়ে গেল আর্জেন্টিনা। বৃহস্পতিবার রাতে ডি গ্রুপের এই ম্যাচে ক্রোয়েটরা জয় পেয়েছে ৩-০ গোলে। এতে দুই ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে নকআউটপর্ব প্রায় নিশ্চিত হয়ে গেল ক্রোয়েশিয়ার। অপরদিকে ‍দুই ম্যাচ থেকে মাত্র এক পয়েন্ট নিয়ে থাকা আর্জেন্টিনার জন্য এখন গ্রুপপর্ব পার হওয়াটাই কঠিন চ্যালেঞ্জিং হয়ে পড়ল।
 
খেলার প্রথমার্ধ ছিল গোলশূন্য। তবে ক্রোয়েশিয়া ছিল বেশি আক্রমণাত্মক। গতি ও ছন্দ কোনটিই মেসিদের মধ্যে সেভাবে লক্ষ্য করা যায়নি।
 
দ্বিতীয়ার্ধে যেন ক্রোয়েটরা আরও আক্রমণাত্মক হয়ে ওঠে। যার ফলও পেয়েছে দলটি। আর্জেন্টিনার রক্ষণভাগের সঙ্গে রীতিমতো ছেলেখেলা করেছে দলটি। ৫৩ মিনিটে আর্জেন্টিনার গোলরক্ষকের ভুলে এগিয়ে যায় ক্রোয়েশিয়া। গোল কিক আস্তে করে ডান দিকে থাকা খেলোয়াড়কে দিতে চান গোলরক্ষক। কিন্তু সেই বল বক্সের মধ্যেই পেয়ে যান আন্তে রেবিক। দুর্দান্ত শটে সেই বলে গোল করেন তিনি।

খেলার ৮০ মিনিটে দুর্দান্ত এক গোলে ব্যবধান দ্বিগুণ করেন লুকা মডরিচ। বক্সের বাইরে থেকে দুর্দান্ত এক শটে আর্জেন্টিনার জাল ভেদ করেন তিনি। আর যোগ করা সময়ে শেষ গোলটি করেন ইভান র‌্যাকিতিচ। একটি আক্রমণ ঠেকাতে গিয়ে আর্জেন্টাইন গোলরক্ষক ডান দিকে এগিয়ে গেলেও বল নিয়ন্ত্রণে নিতে পারেননি। সেই সুযোগে গোলপোস্টের ঠিক সামনে বল পেয়ে যান র‌্যাকিতিচ। সামনে থাকা এক ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে দুর্দান্তভাবে তিনি বল পাঠিয়ে দেন জালে। তাই শেষ পর্যন্ত ৩-০ গোলে বিধ্বস্ত হয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা।  
 
উত্তরণবার্তা /এআর



সবাইকে ‘বিয়ের দাওয়াত রইলো’

  সেপ্টেম্বর ২১, ২০১৮

যুগ্ম সচিব হলেন ১৫৭ কর্মকর্তা

  সেপ্টেম্বর ২১, ২০১৮

নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৮০২

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৫৩৯

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪২২৯

পুরনো খবর