নয় বছরে সাড়ে ৯৭ হাজার কর্মকর্তা নিয়োগ: জনপ্রশাসন প্রতিমন্ত্রী     ‘এক নেতা ও এক নীতির কারণে দেশে উন্নয়নের জোয়ার’     নাটোরে মাদক ব্যবসায়ী আটক     বাংলাদেশ শিশু হাসপাতাল ও ইনস্টিটিউট আইনের খসড়া মন্ত্রিসভায় অনুমোদন     জাপানের প্রমোদতরী থেকে নাগরিকদের সরিয়ে নিয়েছে যুক্তরাষ্ট্র     এসএসএফ-কে হোন্ডার দু’টি ফ্ল্যাগশিপ মোটরসাইকেল হস্তান্তর     ৪৪৮টি ছোট নদী ও খাল পুন:খনন করা হচ্ছে : পানি সম্পদ প্রতিমন্ত্রী     ঢাকায় এসেছে মেট্রোরেলের কোচ, খোলা হলো মোড়ক    

চীনে করোনাভাইরাসে আরো ৫ হাজার আক্রান্ত

  ফেব্রুয়ারি ১৪, ২০২০     ২১     ১৪:৩৫     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : চীনে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা কমার কোনো লক্ষণ দেখা যাচ্ছে না। দেশটির কর্তৃপক্ষ আজ শুক্রবার নতুন করে আরো পাঁচ হাজার আক্রান্তের খবর জানিয়েছে।

চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন জানিয়েছে, আরো ১২১ জন ভাইরাস আক্রান্তের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনাভাইরাসে মৃতের সংখ্যা এক হাজার ৩৮০ জনে পৌঁছালো। দেশের বিভিন্ন অঞ্চলে নতুন করে আরো পাঁচ হাজার ৯০  জন ভাইরাস আক্রান্ত হয়েছে। বৃহস্পতিবার পর্যন্ত করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৩ হাজার ৮৫১ জন। এদের মধ্যে ৫৫ হাজার ৭৪৮ জনের চিকিৎসা চলছে।

বিশেষজ্ঞরা অবশ্য বলছেন, করোনায় আক্রান্তের সংখ্যা চলতি মাসের শেষ দিকে প্রায় পাঁচ লাখে পৌঁছবে বলে যে ধারণা করা হচ্ছিল শেষ পর্যন্ত তা নাও হতে পারে।

ইউনিভার্সিটি অব সিডনির সংক্রামক রোগ বিশেষজ্ঞ অ্যাডাম কামারাদত-স্কট  বলেন, ‘আক্রান্তের বর্তমান হার অনুযায়ী, সুস্পষ্ট ইঙ্গিত মিলছে যে, চীনা কর্তৃপক্ষ করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সর্বোচ্চটা করার চেষ্টা করছেন।’

এদিকে বৃহস্পতিবার রাজধানী টোকিওর কাছে কানাগাওয়া জেলায় ৮০ বছরের এক নারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে বলে নিশ্চিত করেছে জাপানি কর্তৃপক্ষ। এ নিয়ে চীনের বাইরে করোনাভাইরাসে তিন জনের মৃত্যু হলো। এর আগে হংকং ও ফিলিপাইনে দু’জন মারা গেছে।

উত্তরণবার্তা/এআর



আইপিএলের পূর্ণাঙ্গ সূচি

  ফেব্রুয়ারি ১৭, ২০২০

শাওন-জুয়েলের গানে মডেল পৌলমী

  ফেব্রুয়ারি ১৭, ২০২০

পুরনো খবর