নয় বছরে সাড়ে ৯৭ হাজার কর্মকর্তা নিয়োগ: জনপ্রশাসন প্রতিমন্ত্রী     ‘এক নেতা ও এক নীতির কারণে দেশে উন্নয়নের জোয়ার’     নাটোরে মাদক ব্যবসায়ী আটক     বাংলাদেশ শিশু হাসপাতাল ও ইনস্টিটিউট আইনের খসড়া মন্ত্রিসভায় অনুমোদন     জাপানের প্রমোদতরী থেকে নাগরিকদের সরিয়ে নিয়েছে যুক্তরাষ্ট্র     এসএসএফ-কে হোন্ডার দু’টি ফ্ল্যাগশিপ মোটরসাইকেল হস্তান্তর     ৪৪৮টি ছোট নদী ও খাল পুন:খনন করা হচ্ছে : পানি সম্পদ প্রতিমন্ত্রী     ঢাকায় এসেছে মেট্রোরেলের কোচ, খোলা হলো মোড়ক    

শীতের তীব্রতা কমতে শুরু করেছে

  ফেব্রুয়ারি ১৪, ২০২০     ২৪     ১১:২০     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা ডেস্ক : রংপুর বিভাগের কয়েক অঞ্চল ছাড়া শীতের তীব্রতা কমতে শুরু করেছে। তবে চলতি ফেব্রুয়ারি মাসে শীত অনুভূত হবে। শুক্রবার আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান এ তথ্য জানান।

তিনি বলেন, রংপুর বিভাগের কয়েক অঞ্চল ছাড়া শীতের তীব্রতা কমতে শুরু করেছে। দিন ও রাতে তাপমাত্রা বৃদ্ধি পাচ্ছে। চলতি মাসে শীত অনুভূত হলেও এর তীব্রতা আর বৃদ্ধি পাওয়ার সম্ভানা নেই।

তিনি আরও বলেন, আজ তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। ঢাকায় ছিল ১৪ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদপ্তর জানায়, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। ভোরের দিকে দেশের বিভিন্ন স্থানে হালকা কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়েছে, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

উত্তরণবার্তা/এআর



আইপিএলের পূর্ণাঙ্গ সূচি

  ফেব্রুয়ারি ১৭, ২০২০

শাওন-জুয়েলের গানে মডেল পৌলমী

  ফেব্রুয়ারি ১৭, ২০২০

পুরনো খবর