নয় বছরে সাড়ে ৯৭ হাজার কর্মকর্তা নিয়োগ: জনপ্রশাসন প্রতিমন্ত্রী     ‘এক নেতা ও এক নীতির কারণে দেশে উন্নয়নের জোয়ার’     নাটোরে মাদক ব্যবসায়ী আটক     বাংলাদেশ শিশু হাসপাতাল ও ইনস্টিটিউট আইনের খসড়া মন্ত্রিসভায় অনুমোদন     জাপানের প্রমোদতরী থেকে নাগরিকদের সরিয়ে নিয়েছে যুক্তরাষ্ট্র     এসএসএফ-কে হোন্ডার দু’টি ফ্ল্যাগশিপ মোটরসাইকেল হস্তান্তর     ৪৪৮টি ছোট নদী ও খাল পুন:খনন করা হচ্ছে : পানি সম্পদ প্রতিমন্ত্রী     ঢাকায় এসেছে মেট্রোরেলের কোচ, খোলা হলো মোড়ক    

হর্ষবর্ধন শ্রিংলা ঢাকায় আসছেন ২ মার্চ

  ফেব্রুয়ারি ১৪, ২০২০     ১৭     ১০:৫৫     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা ডেস্ক : আগামী ২ মার্চ ঢাকা সফরে আসছেন ভারতের পররাষ্ট্র সচিব হর্ষবর্ধন শ্রিংলা। দুই দেশের কূটনৈতিক সূত্র এই তথ্য নিশ্চিত করেছে। জানা গেছে, মুজিববর্ষের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অংশ নেয়ার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

তার সফরের প্রস্তুতি চূড়ান্ত করতে হর্ষবর্ধন শ্রিংলার এই সফর হচ্ছে। পররাষ্ট্র সচিব হিসেবে এটাই হর্ষবর্ধন শ্রিংলার প্রথম ঢাকা সফর। এর আগে তিনি বাংলাদেশে ভারতীয় হাইকমিশনারের দায়িত্ব পালন করেছিলেন।

কূটনৈতিক সূত্র জানিয়েছে, আগামীতে বাংলাদেশ-ভারত সম্পর্কের কোন কোন ইস্যু গুরুত্ব পাবে বা উন্নয়ন ঘটবে সেই বিষয়েও প্রাথমিক কিছু কাজ করবেন হর্ষবর্ধন শ্রিংলা। ২০১৬ সালের জানুয়ারিতে হর্ষবর্ধন শ্রিংলা বাংলাদেশে ভারতীয় হাইকমিশনার হিসেবে নিয়োগ পেয়ে দুই বছর দায়িত্ব পালন করেন।

এরপর তিনি যুক্তরাষ্ট্রে ভারতের রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ পান। গত ২৪ ডিসেম্বর তাকে পররাষ্ট্র সচিব হিসেবেই নিয়োগ দেয়া হয়। ২৯ জানুয়ারি তিনি পররাষ্ট্র সচিব হিসেবে আনুষ্ঠানিকভাবে বিজয় গোখালের স্থলাভিষিক্ত হন।

উত্তরণবার্তা/এআর



আইপিএলের পূর্ণাঙ্গ সূচি

  ফেব্রুয়ারি ১৭, ২০২০

শাওন-জুয়েলের গানে মডেল পৌলমী

  ফেব্রুয়ারি ১৭, ২০২০

পুরনো খবর