নয় বছরে সাড়ে ৯৭ হাজার কর্মকর্তা নিয়োগ: জনপ্রশাসন প্রতিমন্ত্রী     ‘এক নেতা ও এক নীতির কারণে দেশে উন্নয়নের জোয়ার’     নাটোরে মাদক ব্যবসায়ী আটক     বাংলাদেশ শিশু হাসপাতাল ও ইনস্টিটিউট আইনের খসড়া মন্ত্রিসভায় অনুমোদন     জাপানের প্রমোদতরী থেকে নাগরিকদের সরিয়ে নিয়েছে যুক্তরাষ্ট্র     এসএসএফ-কে হোন্ডার দু’টি ফ্ল্যাগশিপ মোটরসাইকেল হস্তান্তর     ৪৪৮টি ছোট নদী ও খাল পুন:খনন করা হচ্ছে : পানি সম্পদ প্রতিমন্ত্রী     ঢাকায় এসেছে মেট্রোরেলের কোচ, খোলা হলো মোড়ক    

আওয়ামী লীগের মনোনয়ন বিক্রির শেষ দিন আজ

  ফেব্রুয়ারি ১৪, ২০২০     ৩৩     ১০:১৭     রাজনীতি
--

উত্তরণবার্তা প্রতিবেদক : শূন্য হওয়া পাঁচ সংসদীয় আসন ও চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে দলীয় মনোনয়নের জন্য আবেদনপত্র বিক্রির শেষ দিন আজ শুক্রবার। ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে বিকাল ৫টা পর্যন্ত আগ্রহীরা মনোনয়ন ফরম কিনতে ও জমা দিতে পারবেন। আগামীকাল শনিবার সন্ধ্যা ৭টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তার বাসভবন গণভবনে দলের সংসদীয় মনোনয়ন বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের যৌথ সভা অনুষ্ঠিত হবে। সেখানেই চূড়ান্ত হবে দলীয় প্রার্থী।

এর আগে গত শনিবার সকালে দলীয় সভানেত্রীর ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে তপসিল হওয়া তিন আসনে (গাইবান্ধা-৩, ঢাকা-১০ ও বাগেরহাট-৪) ফরম বিক্রি শুরু করে আওয়ামী লীগ। শূন্য হওয়া অন্য দুটি সংসদীয় আসন (যশোর-৬, বগুড়া-১) এবং চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের জন্য এক দিন পর থেকে দলীয় মনোনয়নপ্রত্যাশীদের কাছে ফরম বিক্রি শুরু করে ক্ষমতাসীনরা।

জানা গেছে, বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়নের জন্য আবেদনপত্র সংগ্রহ করেছেন ১৭ জন। চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে নৌকার প্রার্থী হতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন বিএনপির সাবেক মেয়র এম মনজুর আলম। তিনি আগে বলেছিলেন, দল থেকে ডাক পেলে তিনি মনোনয়ন ফরম কিনবেন। সেই ডাক পেয়েছেন কি না, তা জানা যায়নি। বৃহস্পতিবার মনজুরের পাশাপাশি নগর আওয়ামী লীগের উপদেষ্টা এ কে এম বেলায়েত হোসেনও মনোনয়ন ফরম নিয়েছেন। বর্তমান মেয়র আ জ ম নাছির উদ্দীন ও নগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আব্দুচ ছালামও মেয়র প্রার্থী হতে মনোনয়নের জন্য আবেদনপত্র ক্রয় করেছেন। ২০১৫ সালের নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আ জ ম নাছিরের কাছেই হেরেছিলেন সেই সময়কার বিএনপি নেতা মনজুর। সেবার ব্যাপক কারচুপির অভিযোগ তুলে ভোট বর্জনের ঘোষণা দেন তিনি।

অন্যদিকে শূন্য হওয়া পাঁচটি সংসদীয় আসনের উপনির্বাচনে বৃহস্পতিবার পর্যন্ত আওয়ামী লীগের দলীয় মনোনয়নের জন্য আবেদনপত্র সংগ্রহ করেছেন ৬৬ জন। এর মধ্যে ঢাকা-১০ আসনে মনোনয়ন নিয়েছেন সাত জন। বাগেরহাটের-৪ আসনের আবেদনপত্র সংগ্রহ করেছেন নয় জন। গাইবান্ধা-৩ আসনের মনোনয়নের জন্য আবেদনপত্র সংগ্রহ করেছেন ২২ জন। বগুড়া-১ আসনে নিয়েছেন ১৬ জন। যশোর-৬ আসনে নিয়েছেন ১২ জন। মেয়র পদে মনোনয়ন ফরমের দাম ২৫ হাজার ও কাউন্সিলর পদে ১০ হাজার টাকা রাখা হচ্ছে।

উত্তরণবার্তা/এআর



আইপিএলের পূর্ণাঙ্গ সূচি

  ফেব্রুয়ারি ১৭, ২০২০

শাওন-জুয়েলের গানে মডেল পৌলমী

  ফেব্রুয়ারি ১৭, ২০২০

পুরনো খবর