বিএনপি সবসময় বঙ্গবন্ধুর হত্যার বিচারে বিরোধিতা করেছে : ওবায়দুল কাদের     জাতির জনকের প্র‌তিকৃতিতে আ.লীগসহ সর্বস্ত‌রের মানু‌ষের শ্রদ্ধা     বঙ্গবন্ধু হয়ে উঠেছিলেন বিশ্বের নির্যাতিত মানুষের মুক্তিসংগ্রামের নেতা     জাতীয় শোক দিবসে ভিডিও বার্তায় মার্কিন দূতাবাসের শ্রদ্ধা     পলাতক পাঁচ খুনি কে কোথায়     বঙ্গবন্ধুর পাঁচ খুনিকে দেশে আনার প্রচেষ্টা জোরদার করা হয়েছে : ওবায়দুল কাদের     স্বল্প মেয়াদের মধ্যেই বঙ্গবন্ধু ১৩১ গুরুত্বপূর্ণ আইন প্রণয়ন করেছিলেন     সম্ভ্রান্ত পরিবারে ধর্মীয় আবহে বেড়ে ওঠেন বঙ্গবন্ধু    

ভালোবাসার দিনে তৈরি করুন মজাদার স্টেক

  ফেব্রুয়ারি ১৪, ২০২০     ১১৩     ০৯:৪৩     বিনোদন
--

উত্তরণবার্তা লাইফস্টাইল ডেস্ক : শীতের হিমেল হাওয়া বিদায় নিচ্ছে, বসন্ত বাতাসে ঝিমধরা শীত নেই, আছে শুধুই ভালোবাসা। হবেই। ভালোবাসা দিবস আর বসন্ত বরণ যখন একসঙ্গে একই দিকে পালন করা হয়, তখন উদযাপন হয় আরও উৎসব মুখর।

এই বিশেষ দিনে তৈরি করতে পারেন বিফ স্টেক। জেনে নিন রেসিপি:


উপকরণ
* হাড় ছাড়া গরুর মাংস ২ কেজি
* আদা পেস্ট ১চা চামচ,
* হট টমেটো সস ১/২ কাপ, গোলমরিচ গুঁড়া সামান্য
* রসুন পেস্ট ১চা চামচ,
* জিরার গুঁড়া সামান্য স্টেক স্পাইস পরিমাণ মতো,
* অলিভ অয়েল ৫ টেবিল চামচ, লবণ ও মরিচ-স্বাদমতো।

প্রস্তুত প্রণালী
মাংস পছন্দমতো কেটে ধুয়ে নিন। একটি পাত্রে সব উপকরণ নিয়ে ভালোভাবে পেস্ট বানিয়ে নিন। এবার স্টেকগুলো মসলা মেখে মেরিনেট করে ৩ থেকে ৪ ঘণ্টার জন্য ফ্রিজে রেখে দিন। গ্রিলে স্টেক দিয়ে মাঝারি তাপমাত্রায় গ্রিল করুন। ওভেনেও গ্রিল করে নিতে পারেন।

লক্ষ্য রাখবেন স্টেক যেন খুব শক্ত না হয়ে যায়। এরপর স্টেকের ওপর গ্রেভি দিয়ে আপনার পছন্দমতো সাজিয়ে পরিবেশন করুন মজাদার স্টেক।

উত্তরণবার্তা/এআর



পলাতক পাঁচ খুনি কে কোথায়

  আগস্ট ১৫, ২০২০     ২৫

পুরনো খবর