নয় বছরে সাড়ে ৯৭ হাজার কর্মকর্তা নিয়োগ: জনপ্রশাসন প্রতিমন্ত্রী     ‘এক নেতা ও এক নীতির কারণে দেশে উন্নয়নের জোয়ার’     নাটোরে মাদক ব্যবসায়ী আটক     বাংলাদেশ শিশু হাসপাতাল ও ইনস্টিটিউট আইনের খসড়া মন্ত্রিসভায় অনুমোদন     জাপানের প্রমোদতরী থেকে নাগরিকদের সরিয়ে নিয়েছে যুক্তরাষ্ট্র     এসএসএফ-কে হোন্ডার দু’টি ফ্ল্যাগশিপ মোটরসাইকেল হস্তান্তর     ৪৪৮টি ছোট নদী ও খাল পুন:খনন করা হচ্ছে : পানি সম্পদ প্রতিমন্ত্রী     ঢাকায় এসেছে মেট্রোরেলের কোচ, খোলা হলো মোড়ক    

ভালোবাসার দিনে তৈরি করুন মজাদার স্টেক

  ফেব্রুয়ারি ১৪, ২০২০     ২৩     ০৯:৪৩     বিনোদন
--

উত্তরণবার্তা লাইফস্টাইল ডেস্ক : শীতের হিমেল হাওয়া বিদায় নিচ্ছে, বসন্ত বাতাসে ঝিমধরা শীত নেই, আছে শুধুই ভালোবাসা। হবেই। ভালোবাসা দিবস আর বসন্ত বরণ যখন একসঙ্গে একই দিকে পালন করা হয়, তখন উদযাপন হয় আরও উৎসব মুখর।

এই বিশেষ দিনে তৈরি করতে পারেন বিফ স্টেক। জেনে নিন রেসিপি:


উপকরণ
* হাড় ছাড়া গরুর মাংস ২ কেজি
* আদা পেস্ট ১চা চামচ,
* হট টমেটো সস ১/২ কাপ, গোলমরিচ গুঁড়া সামান্য
* রসুন পেস্ট ১চা চামচ,
* জিরার গুঁড়া সামান্য স্টেক স্পাইস পরিমাণ মতো,
* অলিভ অয়েল ৫ টেবিল চামচ, লবণ ও মরিচ-স্বাদমতো।

প্রস্তুত প্রণালী
মাংস পছন্দমতো কেটে ধুয়ে নিন। একটি পাত্রে সব উপকরণ নিয়ে ভালোভাবে পেস্ট বানিয়ে নিন। এবার স্টেকগুলো মসলা মেখে মেরিনেট করে ৩ থেকে ৪ ঘণ্টার জন্য ফ্রিজে রেখে দিন। গ্রিলে স্টেক দিয়ে মাঝারি তাপমাত্রায় গ্রিল করুন। ওভেনেও গ্রিল করে নিতে পারেন।

লক্ষ্য রাখবেন স্টেক যেন খুব শক্ত না হয়ে যায়। এরপর স্টেকের ওপর গ্রেভি দিয়ে আপনার পছন্দমতো সাজিয়ে পরিবেশন করুন মজাদার স্টেক।

উত্তরণবার্তা/এআর



আইপিএলের পূর্ণাঙ্গ সূচি

  ফেব্রুয়ারি ১৭, ২০২০

শাওন-জুয়েলের গানে মডেল পৌলমী

  ফেব্রুয়ারি ১৭, ২০২০

পুরনো খবর