নয় বছরে সাড়ে ৯৭ হাজার কর্মকর্তা নিয়োগ: জনপ্রশাসন প্রতিমন্ত্রী     ‘এক নেতা ও এক নীতির কারণে দেশে উন্নয়নের জোয়ার’     নাটোরে মাদক ব্যবসায়ী আটক     বাংলাদেশ শিশু হাসপাতাল ও ইনস্টিটিউট আইনের খসড়া মন্ত্রিসভায় অনুমোদন     জাপানের প্রমোদতরী থেকে নাগরিকদের সরিয়ে নিয়েছে যুক্তরাষ্ট্র     এসএসএফ-কে হোন্ডার দু’টি ফ্ল্যাগশিপ মোটরসাইকেল হস্তান্তর     ৪৪৮টি ছোট নদী ও খাল পুন:খনন করা হচ্ছে : পানি সম্পদ প্রতিমন্ত্রী     ঢাকায় এসেছে মেট্রোরেলের কোচ, খোলা হলো মোড়ক    

ভালোবাসা দিবসে মায়ের জন্য ফুল কিনলেন রিকশাচালক

  ফেব্রুয়ারি ১৪, ২০২০     ১৮     ০৯:৩৪     আরও
--

উত্তরণবার্তা প্রতিবেদক : আজ ১৪ ফেব্রুয়ারি। বিশ্ব ভালবাসা দিবস। সেন্ট ভ্যালেন্টাইনসের স্মরণে প্রিয়জনকে ভালোবাসা এবং অনুরাগের অনুভূতি প্রকাশের মধ্যে দিয়ে উদযাপিত হবে এই বার্ষিক উৎসবের দিনটি।

এ দিন ফুলের দোকানে উপচেপড়া ভিড় লক্ষ্য করা যায়। ফুলের মালায় শোভিত হয় ললনাদের খোঁপা। ফুল দিয়ে প্রিয়জনকে শুভেচ্ছা জানানোর রেওয়াজে মেতে ওঠেন অনেকে।

তেমনই দিবসটি উদযাপনে একদিন আগেই গোলাপ ফুল কিনলেন ঝিনাইদহ শহরের একজন রিকশাচালক। তার নাম - রশিদ মিয়া (২০)।

তবে তিনি স্ত্রী বা প্রেমিকার উদ্দেশে এ ফুল কেনেননি। বিশ্ব ভালোবাসা দিবসে মাকে ভালোবাসা জানাতে ফুল কিনেছেন।

বৃহস্পতিবার রাত ৯টার দিকে ঝিনাইদহ শহরের রাস্তার পাশের এক ফুলের দোকানের সামনে রিকশা থামিয়ে মায়ের জন্য ফুল কেনেন রশিদ মিয়া।

এ সময় স্থানীয় এক সাংবাদিকের সঙ্গে কথা হয় তার।

তিনি বলেন, সকালেই ভালোবাসা দিবস, তাই মায়ের জন্য গোলাপ ফুল কিনলাম। রিকশা চালিয়ে বাড়িতে ফিরে রাতেই মাকে ফুলটি দেব।

শুধু মায়ের জন্য? স্ত্রী বা প্রেমিকাকে ফুল দেবেন না সাংবাদিকের এমন প্রশ্নে রশিদ মিয়া বলেন, আমি বিয়ে করিনি। আর ভালোবাসা দিবস মানে কি শুধুই প্রেমিক-প্রেমিকাকে ফুল দেয়া? যতটুকু শুনেছি এই দিনে প্রিয় মা ও বাবার কাছে গিয়েও ভালোবাসা প্রকাশ করা যায়। আমি মাকে সবচেয়ে বেশি ভালোবাসি। সারাদিন রিকশা চালিয়ে ক্লান্ত হয়ে পড়ি। তাই সেভাবে মায়ের খবর রাখতে পারি না। আজ ফুল নিয়ে মাকে গিয়ে বলব, মা তোমাকে অনেক ভালোবাসি।

রশিদ মিয়ার বাড়ি ঝিনাইদহ শহরের কালিকাপুর গ্রামে বলে জানা গেছে। সেই ১৫ বছর বয়স থেকে শহরে রিকশা চালাচ্ছেন তিনি।

উত্তরণবার্তা/এআর



আইপিএলের পূর্ণাঙ্গ সূচি

  ফেব্রুয়ারি ১৭, ২০২০

শাওন-জুয়েলের গানে মডেল পৌলমী

  ফেব্রুয়ারি ১৭, ২০২০

পুরনো খবর