বিএনপি সবসময় বঙ্গবন্ধুর হত্যার বিচারে বিরোধিতা করেছে : ওবায়দুল কাদের     জাতির জনকের প্র‌তিকৃতিতে আ.লীগসহ সর্বস্ত‌রের মানু‌ষের শ্রদ্ধা     বঙ্গবন্ধু হয়ে উঠেছিলেন বিশ্বের নির্যাতিত মানুষের মুক্তিসংগ্রামের নেতা     জাতীয় শোক দিবসে ভিডিও বার্তায় মার্কিন দূতাবাসের শ্রদ্ধা     পলাতক পাঁচ খুনি কে কোথায়     বঙ্গবন্ধুর পাঁচ খুনিকে দেশে আনার প্রচেষ্টা জোরদার করা হয়েছে : ওবায়দুল কাদের     স্বল্প মেয়াদের মধ্যেই বঙ্গবন্ধু ১৩১ গুরুত্বপূর্ণ আইন প্রণয়ন করেছিলেন     সম্ভ্রান্ত পরিবারে ধর্মীয় আবহে বেড়ে ওঠেন বঙ্গবন্ধু    

প্রথম ঝরে পড়া শিউলিটা…

  ফেব্রুয়ারি ১৩, ২০২০     ১৮৭     ২২:৫৬     বিনোদন
--

উত্তরণবার্তা বিনোদন ডেস্ক : ‘প্রথম ঝরে পরা শিউলিটা/ কুড়িয়ে তোমার পায়ে দেব বলে/ আমি সারারাত শিশিরে ভিজেছি/ মেঘলা দিনে তুমি আমার একমুঠো রোদ্দুর/ আমার আশার ভালোবাসা সপ্ত সমুদ্দুর’—এমন কথার গানে কণ্ঠ দিয়েছেন দেশের শ্রোতাপ্রিয় ব্যান্ডদল অর্থহীনের প্রতিষ্ঠাতা ও দলনেতা সাইদুস সালেহীন খালেদ সুমন বা বেজবাবা।

চলচ্চিত্রে এটি তার গাওয়া প্রথম গান। গানটি ব্যবহার করা হয়েছে ‘ঊনপঞ্চাশ বাতাস’ চলচ্চিত্রে। গতকাল বুধবার ইউটিউবে মুক্তি পেয়েছে গানটি। ফাগুনের আগমনী মৃদু হাওয়া যখন মানব হৃদয় উসকে দিচ্ছে, ঠিক তখন সুমন টিঙ্কুর লেখা এ গানের কথাগুলো মনের জোয়ারে পাল তুলে দিয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে গানটি। গানের কথা যেমন প্রশংসা কুড়াচ্ছে, তেমনি গায়কির প্রশংসাও করছেন শ্রোতারা।

‘ঊনপঞ্চাশ বাতাস’ চলচ্চিত্রটি নির্মাণ করেছেন গুণী নির্মাতা মাসুদ হাসান উজ্জ্বল। কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন ইমতিয়াজ বর্ষণ ও শার্লিন ফারজানা। আর এ গানটির সুর করেছেন ইমতিয়াজ বর্ষণ। সংগীতায়োজন করেছেন মাসুদ হাসান উজ্জ্বল। অন্যদিকে গানের ভিডিওতে ইমতিয়াজ-শার্লিনের প্রেম-খুনসুটি ও চিত্রগ্রহণ অন্যমাত্রা যোগ করেছে।

ছোট পর্দার গুণী এই পরিচালকের এটিই প্রথম চলচ্চিত্র। পরিচালনার পাশাপাশি ‘ঊনপঞ্চাশ বাতাস’-এর কাহিনি, সংলাপ, চিত্রনাট্য, শিল্প নির্দেশনা এবং সংগীত পরিচালনাও করেছেন তিনি। শুধু তাই নয়, ফটোগ্রাফি এবং পোস্টার ডিজাইনও তার করা। আগামী ২৮ ফেব্রুয়ারি সিনেমাটি মুক্তির কথা রয়েছে।

প্রযোজনা প্রতিষ্ঠান রেড অক্টোবরের ব্যানারে চলচ্চিত্রটি প্রযোজনা করছেন আসিফ হানিফ, নির্বাহী প্রযোজকের দায়িত্বে আছেন সৈয়দা শাওন।

উত্তরণবার্তা/এআর



পলাতক পাঁচ খুনি কে কোথায়

  আগস্ট ১৫, ২০২০     ২৫

পুরনো খবর