সংসদে বঙ্গবন্ধুর মুখে কবিতার লাইন     রেলপথে ট্রানজিট পাচ্ছে নেপাল     শান্তির পথে আফগানিস্তান, ৪০০ তালেবানকে মুক্তির সিদ্ধান্ত     শিশুদের আত্মপ্রত্যয়ী ও মননশীল করে গড়ে তুলতে হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী     ভাদ্র মাসের বন্যা নিয়ে সতর্ক করলেন প্রধানমন্ত্রী     ১০ লাখ গাছের চারা রোপন করবে পানি সম্পদ মন্ত্রণালয়     ডিসেম্বরের মধ্যে তারের জঞ্জাল থেকে মুক্ত হবে ডিএসসিসি     করোনায় আরও ৩৯ জনের মৃত্যু, শনাক্ত ২৯০৭    

৩৬ লাখ টাকা আত্মসাতের অভিযোগে সেই মিজান গ্রেপ্তার

  ফেব্রুয়ারি ১৩, ২০২০     ১৫৭     ২০:১১     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদক: খুলনা জেলা পরিষদের ৩৬ লাখ ৩৪ হাজার টাকা আত্মসাতের অভিযোগে পরিষদের সাবেক প্রধান সহকারী মিজানুর রহমানের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার দুদকের খুলনা সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক তরুন কান্তি ঘোষ বাদি হয়ে মামলাটি দায়ের করেন। মামলা দায়েরের পর দুপুর ২টার দিকে জেলা পরিষদের সামনে থেকে মিজানুর রহমানকে গ্রেপ্তার করা হয়।

মামলার তদন্ত কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক তরুণ কান্তি ঘোষ জানান, মিজানুর রহমান সিডিউল বিক্রি বাবদ ২৬ লাখ ১৮ হাজার, ভ্রমণ ভাতা বিল বাবদ ১ লাখ ৮৩ হাজার টাকা এবং খেয়াঘাটের খাস আদায় বাবদ ২১ লাখ ৩২ হাজার টাকাসহ মোট ৪৯ লাখ ৩৪ হাজার টাকা আত্মসাত করেছেন। এর মধ্যে ১৩ লাখ টাকা তিনি জেলা পরিষদের তহবিলে জমা দিয়েছেন। বাকি ৩৬ লাখ ৩৪ হাজার টাকা তিনি আত্মসাৎ করেছেন।

তিনি জানান, অর্থ আত্মসাতের মামলায় গ্রেপ্তারের পর আইনি প্রক্রিয়া শেষে মিজানকে কারাগারে পাঠানো হয়েছে।

উত্তরণবার্তা/দীন



পুরনো খবর