ডিএসসিসির বিশ্ব রেকর্ড বঙ্গবন্ধুর প্রতি উৎসর্গ     শিক্ষার উন্নয়নে মুনাফার মানসিকতা ত্যাগের আহ্বান শেখ হাসিনার     প্রধানমন্ত্রীর ফ্লাইটে অনিয়ম, লিখিত রিপোর্টের নির্দেশ     রোহিঙ্গা শিশুদের অধিকার নিশ্চিতে মিয়ানমারেও বিনিয়োগ চান শেখ হাসিনা     চট্টগ্রামে ট্রাকের ধাক্কায় নিহত ৫     ইলিশের উৎপাদন ৫ লাখ টন ছাড়াবে     ভোট দিলে ক্ষমতায় থাকবো, না দিলে থাকবো না: শেখ হাসিনা     রোহিঙ্গা সংকট নিরসনে প্রধানমন্ত্রীর ৩ সুপারিশ    

মস্কোর স্টেডিয়ামে ‘একখণ্ড বাংলাদেশ’

  জুন ২১, ২০১৮     ১০২     ১১:২০ পূর্বাহ্ন     ক্রীড়া
--

উত্তরণবার্তা প্রতিবেদক : মস্কোর লুঝনিকি স্টেডিয়াম। মরক্কো আর পর্তুগাল মুখোমুখি। স্টেডিয়াম ভর্তি হাজার হাজার দর্শক। এরই মধ্যে একখণ্ড বাংলাদেশ হয়ে উঠেছিলেন একজন সন্তোষ চাকমা।

মস্কোর স্টেডিয়ামে প্রিয় বাংলাদেশের জাতীয় পতাকা গায়ে জড়িয়ে তার সরব ও গৌরবময় উপস্থিতি ছিল মুগ্ধ হওয়ার মতই।

সন্তোষ চাকমা বাংলাদেশ পুলিশ বাহিনীর একজন চৌকস পুলিশ পরিদর্শক। বর্তমানে তিনি চট্টগ্রাম পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই) কর্মরত। এক সপ্তাহের দাপ্তরিক প্রশিক্ষণে তিনি এখন রাশিয়ার মস্কোতে রয়েছেন।

তারই সুবাদে তিনি বুধবার মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে সরাসরি গ্যালারিতে বসে বিশ্বকাপ ফুটবলের মরক্কো এবং পর্তুগালের মধ্যকার ম্যাচটি দেখার সুযোগ পেয়েছেন। হাজার হাজার দর্শকের ভিড়ে উপস্থিত হয়ে সন্তোষ চাকমা পতাকা হাতে উপস্থাপন করেছেন বাংলাদেশকে।

স্টেডিয়ামে যাত্রাপথ থেকে শুরু করে, স্টেডিয়ামে প্রবেশ এবং পুরো ম্যাচ চলাকালীন সময়ে তিনি নিজ দেশের পতাকা কখনো দুই হাতে উড়িয়ে, কখনো গায়ে জড়িয়ে উল্লাস করে, চিৎকার করে গৌরবের সাথেই বিশ্বকাপে বাংলাদেশের উপস্থিতি জানান দিয়েছেন। মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে সন্তোষ চাকমাই যেন হয়ে উঠেছিলেন একখন্ড বাংলাদেশ।

চট্টগ্রাম পিবিআই’র পুলিশ পরিদর্শক সন্তোষ চাকমা নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, ‘বিশ্বকাপ ফুটবলে নিজ দেশের পতাকা হাতে উপস্থিত হতে পারা আমার জন্য অনেক সৌভাগ্যের। এই দিনটি আমার জন্য স্মরণীয়। সন্তোষ চাকমা জানান, বিশ্বকাপ ফুটবল নিয়ে বাংলাদেশে যে উন্মাদনা আছে তা হয়তো মস্কোর স্টেডিয়ামে বসে যারা খেলা দেখছেন তারা জানেনই না। আমার উপস্থিতির মাধ্যমে অনেকেই বাংলাদেশের এই ফুটবল প্রেম সম্পর্কে জেনেছেন। অনেকেই বাংলাদেশ সম্পর্কে জানতে চেয়েছেন।’

উত্তরণবার্তা/এআর



সিলেটে মাছের পেটে ৬১৪ ইয়াবা

  সেপ্টেম্বর ২৫, ২০১৮

নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৮১১

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৫৪৫

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪২৩৫

পুরনো খবর