নয় বছরে সাড়ে ৯৭ হাজার কর্মকর্তা নিয়োগ: জনপ্রশাসন প্রতিমন্ত্রী     ‘এক নেতা ও এক নীতির কারণে দেশে উন্নয়নের জোয়ার’     নাটোরে মাদক ব্যবসায়ী আটক     বাংলাদেশ শিশু হাসপাতাল ও ইনস্টিটিউট আইনের খসড়া মন্ত্রিসভায় অনুমোদন     জাপানের প্রমোদতরী থেকে নাগরিকদের সরিয়ে নিয়েছে যুক্তরাষ্ট্র     এসএসএফ-কে হোন্ডার দু’টি ফ্ল্যাগশিপ মোটরসাইকেল হস্তান্তর     ৪৪৮টি ছোট নদী ও খাল পুন:খনন করা হচ্ছে : পানি সম্পদ প্রতিমন্ত্রী     ঢাকায় এসেছে মেট্রোরেলের কোচ, খোলা হলো মোড়ক    

পোশাক শিল্পে ২৫ লাখ ৭৪ হাজার ৪৯৮ জন শ্রমিক কাজ করছে : মন্নুজান সুফিয়ান

  জানুয়ারি ২১, ২০২০     ৬৮     ১৯:৩২     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান বলেছেন, সরকারি হিসাব অনুযায়ি বর্তমানে পোশাক শিল্পে ইপিজেড ব্যতিত ২৫ লাখ ৭৪ হাজার ৪৯৮ জন শ্রমিক কাজ করছে।
তিনি বলেন, শ্রমিকদের মধ্যে ১৩ লাখ ১৩ হাজার ৫৩৭ জন নারী শ্রমিক রয়েছেন। বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর হিসেব মতে পোশাক খাতে মোট ৩৩ লাখ ১৫ হাজার লোকবল রয়েছে। এরমধ্যে নারী শ্রমিক হচ্ছে ১৫ লাখ ৩১ হাজার। বিকেএমইএ,এর হিসাব অনুযায়ী পোশাক খাতে ৩৫ লাখ শ্রমিক রয়েছে। যার ৬০ দশমিক ৮ শতাংশ নারী শ্রমিক।
আজ জাতীয় সংসদে সরকারি দলের সদস্য মনজুর হোসেনের এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।
সরকারি দলের আসলাম হোসেন সওদাগরের অপর এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান আরো জানান, সরকার শ্রম আইনকে যুগোপযোগী করে শিল্প কারখানার কর্ম পরিবেশ ও শ্রমিকের নিরাপত্তা নিশ্চিত করেছে। শ্রমিকের ন্যুনতম বেতন করা হয়েছে ৮ হাজার ৩০০ টাকা।


উত্তরণবার্তা/দীন



আইপিএলের পূর্ণাঙ্গ সূচি

  ফেব্রুয়ারি ১৭, ২০২০

শাওন-জুয়েলের গানে মডেল পৌলমী

  ফেব্রুয়ারি ১৭, ২০২০

পুরনো খবর