নয় বছরে সাড়ে ৯৭ হাজার কর্মকর্তা নিয়োগ: জনপ্রশাসন প্রতিমন্ত্রী     ‘এক নেতা ও এক নীতির কারণে দেশে উন্নয়নের জোয়ার’     নাটোরে মাদক ব্যবসায়ী আটক     বাংলাদেশ শিশু হাসপাতাল ও ইনস্টিটিউট আইনের খসড়া মন্ত্রিসভায় অনুমোদন     জাপানের প্রমোদতরী থেকে নাগরিকদের সরিয়ে নিয়েছে যুক্তরাষ্ট্র     এসএসএফ-কে হোন্ডার দু’টি ফ্ল্যাগশিপ মোটরসাইকেল হস্তান্তর     ৪৪৮টি ছোট নদী ও খাল পুন:খনন করা হচ্ছে : পানি সম্পদ প্রতিমন্ত্রী     ঢাকায় এসেছে মেট্রোরেলের কোচ, খোলা হলো মোড়ক    

শেষ বলের নাটকে জিতল বাংলাদেশ

  জানুয়ারি ২১, ২০২০     ২২৭     ১৩:৩৮     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : প্রতিপক্ষ ছিল অপেক্ষাকৃত দুর্বল। ক্রিকেটীয় ইতিহাস-ঐতিহ্য ও শক্তিমত্তায় বাংলাদেশের চেয়ে যোজন যোজন পিছিয়ে থাইল্যান্ড। সেই দলটির কাছেই হারতে বসেছিল লাল-সবুজ জার্সিধারীদের নারীরা। তবে শেষ বলে রক্ষা পেলেন তারা।

ভারতে অনুষ্ঠিত চার জাতি টি-টোয়েন্টি সিরিজে খেলছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। আজ মঙ্গলবার নিজেদের দ্বিতীয় ম্যাচে থাইল্যান্ডের বিপক্ষে খেলতে নেমেছিলেন তারা। নেমেই লজ্জার হারের মুখে পড়েছিলেন জাহানারা। তবে শেষ বলে দুর্দান্ত জয় ছিনিয়ে নিয়েছেন তারা। এ নিয়ে টানা দ্বিতীয় জয় পেলেন জাহানারা।

এদিন বিহারের পাটনায় টসে জিতে থাইল্যান্ডকে ব্যাট করতে পাঠায় বাংলাদেশ। ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১২০ রান তোলে থাই দল। জবাবে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। এ পরিস্থিতিতে দৃঢ় হাতে হাল ধরেন শামিমা সুলতানা। তাতে দলের দুর্দশা কিছুটা লাঘব হয়।

তবে ব্যক্তিগত ৩৮ রান করে তিনি ফিরলে ফের বিপাকে পড়ে টাইগ্রেসরা। শেষদিকে দ্রুত উইকেট পতন ঘটতে থাকে। এতে হারের শঙ্কা উঁকি দেয় লাল-সবুজ শিবিরে। কিন্তু ফাহিমার দৃঢ়তায় শেষ হাসি হাসে বাংলাদেশই। শেষ বলের নাটকে ২ উইকেটের রোমাঞ্চকর জয় তুলে নেন তারা। এর আগে প্রথম ম্যাচে স্বাগতিক ভারতের 'এ' দলকে ৫ উইকেটে হারিয়ে টুর্নামেন্টে শুভসূচনা করেন জাহানারা।

উত্তরণবার্তা/এআর



আইপিএলের পূর্ণাঙ্গ সূচি

  ফেব্রুয়ারি ১৭, ২০২০

শাওন-জুয়েলের গানে মডেল পৌলমী

  ফেব্রুয়ারি ১৭, ২০২০

পুরনো খবর