নারী-শিশু নির্যাতন প্রতিরোধে ১ মার্চ থেকে ১৪ দলের সামাজিক অন্দোলন কর্মসূচি শুরু     শিশুদেরকে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করতে হবে : শিরীন শারমিন চৌধুরী     নব-নির্বাচিত দুই সিটি মেয়র আগামীকাল শপথ নিবেন     ১৭২ শিক্ষার্থীর প্রধানমন্ত্রী স্বর্ণপদক লাভ     সঞ্চয়পত্রের মুনাফার হার কমানো হয়নি     মুজিববর্ষের অনুষ্ঠানে যেসব বিদেশি অতিথি আসছেন     ২০৪১ সালে ৯.৯% প্রবৃদ্ধির টার্গেট     তরুণ প্রজন্মকে ইতিহাস জানতে হবে : রাদওয়ান মুজিব    

এন্ড্রু কিশোরের চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী

  জানুয়ারি ১৯, ২০২০     ৪৯     ২৩:১৬     বিনোদন
--

উত্তরণবার্তা বিনোদন ডেস্ক : ক্যান্সারে আক্রান্ত কিংবদন্তি কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোরের চিকিৎসায় পূর্ণ সহায়তা দেয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, শিল্পীর চিকিৎসার পুরো বিষয়টি তদারকির জন্য রোববার দুপুরে সিঙ্গাপুরের বাংলাদেশ দূতাবাসকে এ সংক্রান্ত নির্দেশনা দেয়া হয়েছে। প্রধানমন্ত্রী তার চিকিৎসার বিষয়টি দেখভাল করছেন।

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর বর্তমানে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন। গত ৯ সেপ্টেম্বর উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরের উদ্দেশে দেশ ছাড়েন তিনি। বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার পর গত ১৮ সেপ্টেম্বর তার শরীরে ক্যান্সার ধরা পড়ে।

ফেব্রুয়ারি মাসের শেষদিকে চিকিৎসা শেষ করে এন্ড্রু কিশোরের দেশে ফেরার কথা ছিল। কিন্তু ফেব্রুয়ারিতে দেশে ফেরা হচ্ছে না তার। চিকিৎসকরা জানিয়েছেন, এন্ড্রু কিশোরকে ছয়টি সাইকেলে ২৪টি কেমোথেরাপি দিতে হবে। ইতোমধ্যে ৪টি সাইকেলে তার ১৬টি কেমো সম্পন্ন হয়েছে। পঞ্চম সাইকেলের প্রথম কেমোথেরাপিও দেয়া হয়েছে। এখনও ৭টি কেমো বাকি।

এন্ড্রু কিশোরের শিষ্য কণ্ঠশিল্পী মোমিন বিশ্বাস জানান, শারীরিক নানা সমস্যার কারণে এন্ড্রু কিশোরের কেমোথেরাপি বন্ধ রাখা হয়েছে। ‘চিকিৎসকরা আমাদের জানিয়েছিলেন, ফেব্রুয়ারি মাসের শেষ দিকে সবগুলো কেমোথেরাপি দেয়া শেষ হবে। এরপরই তিনি দেশে ফিরতে পারবেন। কিন্তু গত এক মাস দাদার শরীরের নানা জটিলতার কারণে কেমো বন্ধ রাখা হয়েছে। শরীরের সমস্যাগুলো দূর না হলে কেমোথেরাপি দেয়া সম্ভব নয়।’

এন্ড্রু কিশোরের সবচেয়ে জনপ্রিয় গানের মধ্যে রয়েছে- জীবনের গল্প আছে বাকি অল্প, হায়রে মানুষ রঙিন ফানুস, ডাক দিয়াছেন দয়াল আমারে, আমার সারা দেহ খেয়ো গো মাটি, আমার বুকের মধ্যে খানে, পৃথিবীর যত সুখ আমি তোমার ছুঁয়াতে খুঁজে পেয়েছি, সবাইতো ভালোবাসা চায়, বেদের মেয়ে জোসনা আমায় কথা দিয়েছে, তুমি আমার জীবন আমি তোমার জীবন, ভালো আছি ভালো থেকো, তুমি মোর জীবনের ভাবনা, চোখ যে মনের কথা বলে, পড়েনা চোখের পলক ইত্যাদি।

উত্তরণবার্তা/এআর



সঞ্চয়পত্রের মুনাফার হার কমানো হয়নি

  ফেব্রুয়ারী ২৬, ২০২০     ৪৩

কাটা ফল দীর্ঘক্ষণ টাটকা রাখবেন যেভাবে

  ফেব্রুয়ারী ২৬, ২০২০     ২২

তাজমহলের সৌন্দর্য দেখে অভিভূত ট্রাম্প

  ফেব্রুয়ারী ২৬, ২০২০     ১৯

সাড়ে ৪ লাখ টন সার আমদানি

  ফেব্রুয়ারী ২৬, ২০২০     ১৯

পুরনো খবর