কোভিড-১৯ সৃষ্ট পরিস্থিতিতে আইনী সেবার হেল্পলাইন চালু     শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি ২৫ এপ্রিল পর্যন্ত বাড়লো     সন্ধ্যা ৬টার পর বের হলেই আইনানুগ ব্যবস্থা     দেশে করোনায় মৃত্যু বেড়ে ২৭, নতুন আক্রান্ত ৯৪     ক্লাস্টার থেকে ছড়াচ্ছে করোনা, সামাজিক দূরত্ব না মানলে তা হবে ভয়াবহ     তাপপ্রবাহের এলাকা বিস্তার লাভ করতে পারে     ২৫ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি বাড়ল     জয়দেবপুর জংশনে মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত    

আগামী ৩০ জানুয়ারিই ভোট

  জানুয়ারি ১৪, ২০২০     ১১৪     ১৮:২৭     নির্বাচন
--

উত্তরণ প্রতিবেদক: ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণের তারিখ পেছানোর নির্দেশনা চেয়ে দায়ের করা রিট খারিজ করে দিয়েছে হাইকোর্ট। বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার এ আদেশ দেন।

এর ফলে ৩০ জানুয়ারিই ঢাকার দুই সিটিতে ভোটগ্রহণ করা হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। এ আদেশের বিরুদ্ধে আপিল করা হবে বলে জানিয়েছেন রিটকারীর আইনজীবী।

সরস্বতী পূজার কারণে ভোট গ্রহণের তারিখ পেছানোর নির্দেশনা চেয়ে করা এ রিটে বলা হয়, ২৯ জানুয়ারি দিনের দ্বিতীয় ভাগ থেকে ৩০ জানুয়ারি আধাবেলা সরস্বতী পূজা অনুষ্ঠিত হবে। দেশের প্রায় সব শিক্ষা প্রতিষ্ঠানে এ পূজা হয়ে থাকে। ৩০ জানুয়ারি ভোট হলে পূজা পালন বাধাগ্রস্ত হবে। সংবিধান অনুযায়ী সকল নাগরিকের ধর্মপালনের স্বাধীনতা রয়েছে।
 

(উত্তরণ/আইস)



করোনা: মিরপুরে আরও ২ ভবন লকডাউন

  এপ্রিল ১০, ২০২০     ৩৩

পুরনো খবর