বন্যার্তদের মাঝে ১১ হাজার ৬ টন চাল বিতরণ করেছে সরকার     শনিবার বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসার ৯০তম জন্মবার্ষিকী     সিনহার বিষয়ে সরকার অত্যন্ত আন্তরিক : ওবায়দুল কাদের     নিখোঁজ কয়েদির সন্ধানে অভিযান চলছে : কারা মহাপরিদর্শক     ১৬ অঞ্চলে বয়ে যেতে পারে ঝড়ো হাওয়া     শিমুলিয়া ঘাটে ঢাকামুখী যাত্রীচাপ বাড়ছে     শিমুলিয়া-কাঁঠালবাড়ী রুটে ফেরি চলাচল শুরু     রাজধানীসহ ১৯ অঞ্চলে বৃষ্টির পূর্বাভাস    

শীতে মাশরুম স্যুপ খেলে যেসব উপকার

  জানুয়ারি ১২, ২০২০     ১০৭     ২২:০৭     বিনোদন
--

উত্তরণবার্তা লাইফস্টাইল ডেস্ক : শীতে মাশরুম খেলে উপকার পাওয়া যায়। নিরামিষভোজীদের কাছে মাশরুম মাংস হিসেবে বেশ পছন্দের। অতিবেগুনি রশ্মির প্রতিফলনে এতে প্রচুর পরিমাণে ভিটামিন 'ডি' তৈরি হয়। এটি শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। শীতে খেতে পারেন মাশরুম স্যুপ। রোজ খেলেও ওজন বাড়বে না।

কেন খাবেন মাশরুম স্যুপ

মাশরুমে রয়েছে ভিটামিন 'বি' এবং প্রচুর খনিজ, যা শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় এবং এতে থাকা ক্যালসিয়াম হাড় মজবুত করে। আর মাশরুম মানেই প্রচুর আয়রন। আসুন জেনে নিই কীভাবে তৈরি করবেন মাশরুম স্যুপ?

উপকরণ

২ কাপ শিটেক ও কাটা বাটন মাশরুম, ১টি পেঁয়াজ কাটা, ৬টা কাটা রসুন, ১ ইঞ্চি কাটা হলুদ কন্দ, লবণ ও মরিচ স্বাদমতো, ১টা কাটা বোক চয়, ১/২ কাপ কুচোনো পেঁয়াজকলি।

যেভাবে তৈরি করবেন

১০ মিনিট ধরে তেল গরম করে নিয়ে পেঁয়াজ, রসুন ও মাশরুম ভাজুন। হলুদ ও সিজনিং যোগ করে ৩ কাপ পানি দিন। ৩০ মিনিটের জন্য ফুটিয়ে সবুজ সবজি মিশিয়ে দিন। ১০ মিনিটের জন্য গরম করে নিয়ে পরিবেশন করুন।

উত্তরণবার্তা/এআর

 



৭ আগস্ট: হাসতে নেই মানা

  আগস্ট ০৭, ২০২০     ১০৮

ত্রিভুজ প্রেমের গল্পে তারিন

  আগস্ট ০৭, ২০২০     ৫১

পুরনো খবর