পরপর চারজন সংসদ সদস্যের মৃত্যু অত্যন্ত কষ্টের : প্রধানমন্ত্রী     মুজিববর্ষের লোগো ব্যবহারের বিশেষ নির্দেশনা     বাংলাদেশের সঙ্গে সম্পর্ক জোরদারে ভারত অগ্রাধিকার দেয়: প্রেসিডেন্ট কোবিন্দ     পাসপোর্ট বহির্বিশ্বে একটি দেশ ও জাতির মর্যাদা নির্দেশক : রাষ্ট্রপতি     ই-পাসেপোর্ট সংযোজিত হলে সেবা আন্তর্জাতিক মানসম্পন্ন হবে : প্রধানমন্ত্রী     ই-পাসপোর্ট কার্যক্রমের উদ্বোধন আগামীকাল     সিটি নির্বাচনী প্রচারণায় বিএনপি অধিক সুবিধা ভোগ করছে : তথ্যমন্ত্রী     ইভিএম হচ্ছে নির্বাচনে ভোট দেয়ার আধুনিক পদ্ধতি : তাপস    

শীতে মাশরুম স্যুপ খেলে যেসব উপকার

  জানুয়ারি ১২, ২০২০     ২৬     ২২:০৭     বিনোদন
--

উত্তরণবার্তা লাইফস্টাইল ডেস্ক : শীতে মাশরুম খেলে উপকার পাওয়া যায়। নিরামিষভোজীদের কাছে মাশরুম মাংস হিসেবে বেশ পছন্দের। অতিবেগুনি রশ্মির প্রতিফলনে এতে প্রচুর পরিমাণে ভিটামিন 'ডি' তৈরি হয়। এটি শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। শীতে খেতে পারেন মাশরুম স্যুপ। রোজ খেলেও ওজন বাড়বে না।

কেন খাবেন মাশরুম স্যুপ

মাশরুমে রয়েছে ভিটামিন 'বি' এবং প্রচুর খনিজ, যা শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় এবং এতে থাকা ক্যালসিয়াম হাড় মজবুত করে। আর মাশরুম মানেই প্রচুর আয়রন। আসুন জেনে নিই কীভাবে তৈরি করবেন মাশরুম স্যুপ?

উপকরণ

২ কাপ শিটেক ও কাটা বাটন মাশরুম, ১টি পেঁয়াজ কাটা, ৬টা কাটা রসুন, ১ ইঞ্চি কাটা হলুদ কন্দ, লবণ ও মরিচ স্বাদমতো, ১টা কাটা বোক চয়, ১/২ কাপ কুচোনো পেঁয়াজকলি।

যেভাবে তৈরি করবেন

১০ মিনিট ধরে তেল গরম করে নিয়ে পেঁয়াজ, রসুন ও মাশরুম ভাজুন। হলুদ ও সিজনিং যোগ করে ৩ কাপ পানি দিন। ৩০ মিনিটের জন্য ফুটিয়ে সবুজ সবজি মিশিয়ে দিন। ১০ মিনিটের জন্য গরম করে নিয়ে পরিবেশন করুন।

উত্তরণবার্তা/এআর

 



আসছে টমটম!

  জানুয়ারি ২২, ২০২০

পুরনো খবর