জিসিসি নির্বাচনের ভোটগ্রহণ উপকরণ বিতরণ শুরু     সিইসির সঙ্গে বৈঠকে আওয়ামী লীগ     মন্ত্রিসভায় উঠছে আজ, দক্ষ জনশক্তি তৈরিতে হচ্ছে উন্নয়ন কর্তৃপক্ষ     টাঙ্গাইলে ট্রাক উল্টে খাদে পড়ে নিহত ৪     প্রস্তুত গাজীপুর রাত পোহালেই ভোট     ইসি গাজীপুর সিটিতে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন উপহার দেবে : স্বরাষ্ট্রমন্ত্রী     আঞ্চলিক যোগাযোগ জোরদার করার ওপর প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ     বেকার সমস্যা নিরসনে ৯ বছরে সরকারি চাকরিতে ৬,১১,১৮৪টি পদ সৃষ্টি করা হয়েছে : সৈয়দ আশরাফ    

স্কুল-কলেজে চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫

  জুন ১৪, ২০১৮     ২২     ১০:৪৫ অপরাহ্ণ     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা ডেস্ক :  বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক-কর্মচারীদের চাকরিতে প্রবেশের সর্বোচ্চ বয়সসীমা ৩৫ বছরের বিধান রেখে জনবল কাঠামো ও এমপিও নীতিমালা ২০১৮ জারি করেছে সরকার। বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে এই নীতিমালা জারি করা হয়।

নীতিমালায় বলা হয়, এমপিওভুক্তির জন্য প্রতিষ্ঠান বাছাইয়ে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিবকে (মাধ্যমিক) আহ্বায়ক করে একটি কমিটি থাকবে। এই কমিটি নীতিমালা ও বাজেট বরাদ্দের আলোকে এমপিওভুক্তির জন্য প্রতিষ্ঠান বাছাই করে সরকারের কাছে সুপারিশ করবে।

এছাড়া প্রতিষ্ঠান এমপিওভুক্তির জন্য প্রতিষ্ঠানের প্রাপ্যতাসহ বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধার শর্ত দেয়া হয়েছে এই নীতিমালায়।

তবে এই নীতিমালা বাস্তবায়নের জন্য অর্থ মন্ত্রণালয় বেশ কয়েকটি শর্ত দিয়েছে। সে অনুযায়ী বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে জনবলের সংখ্যা বাড়ানো হয়েছে।

উত্তরণবার্তা/এআর
 



পুরনো খবর