গণহত্যার কথা ফোরামে তুলবে জাতিসংঘ     এবার দেশেই হজযাত্রীদের ইমিগ্রেশন কার্যক্রম সম্পন্নের চেষ্টা : ধর্ম প্রতিমন্ত্রী     ফখরুল ভুয়া মুক্তিযোদ্ধা : হানিফ     ১১৭ উপজেলায় ভোট চলছে     রৌমারীতে ৩৫ হাজার মানুষের একটি ব্রীজের দীর্ঘদিনের দাবী     মক্কা-মদিনায় ক্রাইস্টচার্চের নিহতদের গায়েবানা জানাজা     মানবাধিকার সমুন্নত রাখতে সরকার কাজ করছে : গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী     নদী তীর দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযান আরো জোরদার করা হবে    

স্কুল-কলেজে চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫

  জুন ১৪, ২০১৮     ৮০     ৪:৩২ অপরাহ্ণ     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা ডেস্ক :  বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক-কর্মচারীদের চাকরিতে প্রবেশের সর্বোচ্চ বয়সসীমা ৩৫ বছরের বিধান রেখে জনবল কাঠামো ও এমপিও নীতিমালা ২০১৮ জারি করেছে সরকার। বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে এই নীতিমালা জারি করা হয়।

নীতিমালায় বলা হয়, এমপিওভুক্তির জন্য প্রতিষ্ঠান বাছাইয়ে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিবকে (মাধ্যমিক) আহ্বায়ক করে একটি কমিটি থাকবে। এই কমিটি নীতিমালা ও বাজেট বরাদ্দের আলোকে এমপিওভুক্তির জন্য প্রতিষ্ঠান বাছাই করে সরকারের কাছে সুপারিশ করবে।

এছাড়া প্রতিষ্ঠান এমপিওভুক্তির জন্য প্রতিষ্ঠানের প্রাপ্যতাসহ বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধার শর্ত দেয়া হয়েছে এই নীতিমালায়।

তবে এই নীতিমালা বাস্তবায়নের জন্য অর্থ মন্ত্রণালয় বেশ কয়েকটি শর্ত দিয়েছে। সে অনুযায়ী বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে জনবলের সংখ্যা বাড়ানো হয়েছে।

উত্তরণবার্তা/এআর
 



সন্তানই আমার সবকিছু হবে

  মার্চ ১৯, ২০১৯     ১৭৬

পুরনো খবর