জমে উঠেছে রাজধানীর পশুর হাট গাবতলি     এবার গার্মেন্টস খাত অস্থিতিশীল করার খেলায় মেতেছে অশুভ চক্র : সেতুমন্ত্রী     আজ পবিত্র হজ     ঈদুল আজহা উপলক্ষে রাজধানীতে ৪০৯টি ঈদ জামাত হবে     ঈদে বাড়ি ফিরতে ট্রেনেই আস্থা     সদরঘাটে জনতার ঢল     প্রদর্শনী ম্যাচে মেসিবিহীন আর্জেন্টিনা     ১০ বছর নিষিদ্ধ নাসির জামসেদ    

বোবা বিড়ালের ভবিষ্যদ্বাণী: জিতবে রাশিয়া

  জুন ১৪, ২০১৮     ৮৬     ৯:৫৬ অপরাহ্ণ     রাশিয়া বিশ্বকাপ ২০১৮
--

ক্রীড়া  ডেস্ক : শেষ আট মাসে একটি ম্যাচেও জেতেনি রাশিয়া। কিন্তু অ্যাকিলিস বলে দিচ্ছে, বিশ্বকাপের প্রথম ম্যাচ জিতবে আয়োজক দেশই।

অ্যাকিলিস একটি ধবধবে সাদা বিড়ালের নাম। নিবাস সেন্ট পিটার্সবার্গের একটি জাদুঘর। অক্টোপাস থেকে হাতির বাচ্চা। অতীতেও জীবজন্তুকে দিয়ে বিশ্বকাপের ম্যাচের ভবিষ্যদ্বাণী করানো হয়েছে। এবার আসরে এক বধির সাদা বিড়াল!

এর আগেও অবশ্য অ্যাকিলিসকে একই ভূমিকায় দেখা গিয়েছে। গত বছর রাশিয়ায় কনফেডারেশনস কাপের সময়। সে বার একটা বাদে সব ম্যাচেই তার ভবিষ্যদ্বাণী মিলেছিল।

তাই বিশ্বকাপেও এই বিড়াল তপস্বীর উপর ভরসা করা হচ্ছে। বুধবার অ্যাকিলিসের সামনে দু’টি খাবারের বাটি রাখা হয়েছিল। একটা রাশিয়ার জাতীয় পতাকাসহ, অন্যটি সৌদি আরবের। অ্যাকিলিস কিন্তু রাশিয়ার পতাকা দেয়া বাটিটাই বেছে নিয়েছে।

আজ বৃহস্পতিবার রাশিয়া বনাম সৌদি আরব ম্যাচ দিয়ে শুরু হয়েছে ফুটবল ইতিহাসের একুশতম বিশ্বকাপ। এই বিশ্বকাপে সব চেয়ে কম ফিফা র‌্যাঙ্কিংয়ে থাকা দুই দেশের লড়াই। রাশিয়া এখন ৭০। আর সৌদি আরব ৬৭।

ফিফা র‌্যাঙ্কিংয়ের বিচারে এগিয়ে থাকার কথা সৌদিদেরই। কিন্তু জাদুঘরের ইঁদুর মারতে পোষা বিড়াল দলের সর্দার র‌্যাঙ্কিংয়ের তোয়াক্কা করছে না। তার পছন্দ লেভ ইয়াশিনের দেশই।

এদিকে রাশিয়ার অর্থোডক্স চার্চও বুধবার স্বদেশীয়দের জয় কামনা করে প্রার্থনা সারল। চার্চে না হলেও প্রার্থনায় বসেছে, ফিফা রেফারিরাও। এ বারই প্রথম ভিডিয়ো প্রযুক্তির সাহায্য নিয়ে ম্যাচ খেলানো হবে।

উত্তরণবার্তা/এআর
 



যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৪৭৮

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪১১২

পুরনো খবর