জলবায়ুর বিরূপ প্রভাব মোকাবেলায় ‘সদিচ্ছা’ প্রদর্শনের আহ্বান প্রধানমন্ত্রীর     বাংলাদেশ-আবুধাবি বাণিজ্য ও বিনিয়োগের নতুন দুয়ার খুলছে     আত্মঘাতি গোল ব্রাদার্সের     সরকারি হলো আরো ৪ মাধ্যমিক বিদ্যালয়     আওয়ামী লীগের সম্পাদকমন্ডলীর সভা আগামীকাল     সংসদের সংরক্ষিত মহিলা আসনে ৪৯ জনকে চূড়ান্তভাবে বিজয়ী ঘোষণা     মুক্তিযুদ্ধে ভারতের অবদান কোনোদিন ভুলবার নয় : তথ্যমন্ত্রী     শিক্ষার্থীদের আত্মবিশ্বাসী মানুষ হিসেবে গড়ে তুলতে হবে : শিক্ষামন্ত্রী    

দুর্যোগপূর্ণ আবহাওয়া সামাল দেয়ার নির্দেশ নৌমন্ত্রীর

  জুন ১৪, ২০১৮     ১৩৬     ৪:৩১ অপরাহ্ণ     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক :  ঈদে দুর্যোগপূর্ণ আবহাওয়া সামাল দিতে লঞ্চ চালক ও লঞ্চ মালিকদের কঠোর নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান।

আজ বৃহস্পতিবার বিকালে মাদারীপুরে ফেরার পথে কাঁঠালবাড়ী ফেরিঘাটে নেমে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

তিনি বলেন, দুর্যোগপূর্ণ আবহাওয়া সামাল দিতে লঞ্চ চালক ও লঞ্চ মালিকদের কঠোর নির্দেশ প্রদান করা হয়েছে, যাতে এবার ঈদে যাত্রীরা যেন কোনো রকম দুর্ভোগের শিকার না হন।

মন্ত্রী জানান, ঈদে যাত্রীদের নির্বিঘ্নে বাড়ি ফেরা নিশ্চিত করতে নৌপথে সর্বোচ্চ নিরাপত্তাব্যবস্থা নেয়া হয়েছে। ঈদ উপলক্ষে মন্ত্রণালয়ের কর্মকর্তা, জেলা প্রশাসন, ম্যাজিস্ট্রেট, র্যা ব, পুলিশ ঘাট এলাকায় দায়িত্বপালন করছেন। অতিরিক্ত ১টি ফেরি বাড়ানো হয়েছে।

এছাড়াও উভয় ঘাট এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। কোনো পরিবহন অতিরিক্ত ভাড়া বহন করলে সংশ্লিষ্ট বিভাগ সেই দায়ভার গ্রহণ করবে এবং তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলেও হুশিয়ার করেন মন্ত্রী।

প্রতিটি লঞ্চ, স্পিডবোট, ফেরিতেই ছিল যাত্রীদের উপচেপড়া ভিড়। আবহাওয়া কিছুটা খারাপ থাকায় লঞ্চের পাশাপাশি ফেরিতেও যাত্রীরা পার হচ্ছেন। বর্তমানে এ নৌরুটে ৮৭টি লঞ্চ, ২ শতাধিক স্পিডবোট ও ১৯টি ফেরি যাত্রীসেবায় নিয়োজিত রয়েছে।

উত্তরণবার্তা/এআর
 



‘মও’ আতঙ্ক

  ফেব্রুয়ারী ১৮, ২০১৯

আসছে হুয়াওয়ে পি৩০ ও পি৩০ প্রো

  ফেব্রুয়ারী ১১, ২০১৯     ৬২৬

মুলতানকে জেতালেন আফ্রিদি-মালিক

  ফেব্রুয়ারী ১৬, ২০১৯     ৩০৫

আমিরের আগুন বোলিং বৃথা মালিকের ঝড়

  ফেব্রুয়ারী ১৫, ২০১৯     ২৭০

সিরিজ হার বাংলাদেশের

  ফেব্রুয়ারী ১৬, ২০১৯     ২৭০

প্রস্তুতি ম্যাচে টাইগারদের সংগ্রহ ২৪৭

  ফেব্রুয়ারী ১০, ২০১৯     ২৪০

মিয়ানমার ফিরেছে ৮ পরিবার

  ফেব্রুয়ারী ১১, ২০১৯     ১৩৪

দেখে নিন সেরা পাঁচ ফিল্ডার কে

  ফেব্রুয়ারী ১৫, ২০১৯     ১২২

বাজারে এল স্যামসাং গ্যালাক্সি এম১০

  ফেব্রুয়ারী ১২, ২০১৯     ১০৯

মুখরোচক শাহী কাঠি কাবাব

  ফেব্রুয়ারী ১২, ২০১৯     ৮৯

পুরনো খবর