ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে প্রধানমন্ত্রী, সাংবাদিকদের উদ্বিগ্ন হওয়ার কিছু নেই     জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী     ঢাবি খ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু     জাতিসংঘের ৭৩তম অধিবেশন, নিউইয়র্কের উদ্দেশে আজ ঢাকা ছাড়ছেন প্রধানমন্ত্রী     পবিত্র আশুরা আজ     রোহিঙ্গা সংকট সমাধানে জাতিসংঘে সুনির্দিষ্ট প্রস্তাব দেবেন প্রধানমন্ত্রী     সংসদে বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্ট বিল, ২০১৮ পাস     তিন খেলোয়াড়কে ফ্ল্যাট দিলেন প্রধানমন্ত্রী    

বিশ্বকাপ আয়োজনের স্বীকৃতি পাওয়ায় ট্রাম্পের উচ্ছ্বাস

  জুন ১৪, ২০১৮     ৮৪     ৫:০২ অপরাহ্ণ     বিদেশ
--

উত্তরণ ডেস্কঃ  উত্তর আমেরিকার তিন দেশ কানাডা, যুক্তরাষ্ট্র এবং মেক্সিকো যৌথভাবে ২০২৬ ফিফা বিশ্বকাপ আয়োজনের স্বীকৃতি পাওয়ায় উচ্ছ্বাস প্রকাশ করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।
 
ফিফা ভোটে এ মেগা ইভেন্টের আয়োজক হওয়ার স্বীকৃতি মেলার পরপরই এক টুইট বার্তায় ট্রাম্প বলেন, ‘মেক্সিকো এবং কানাডার সঙ্গে যৌথভাবে যুক্তরাষ্ট্র মাত্রই বিশ্বকাপ আয়োজনের স্বীকৃতি পেয়েছে। অভিনন্দন-কঠোর পরিশ্রমের ফসল।’
 
যুক্তরাষ্ট্র ও মেক্সিকো ইতোপূর্বে বিশ্বকাপ আয়োজন করলেও কানাডা কখনো করেনি। ১৯৯৪ সালে যুক্তরাষ্ট্র একবার এবং মেক্সিকো ১৯৭০ ও ১৯৮৬ সালে দুইবার বিশ্বকাপ আয়োজন করেছিল।
 
উত্তর আমেরিকার তিন দেশে অনুষ্ঠিতব্য ২০২৬ বিশ্বকাপ হবে ৪৮ দলের টুর্নামেন্ট। টুর্নামেন্টে ৮০টির মধ্যে ৬০ ম্যাচ অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্রে। কোয়ার্টার ফাইনাল থেকে ফাইনাল পর্যন্ত সব ম্যাচ হবে আমেরিকায়।-এএফপি।
(উত্তরণ/১৭০০/আইস)



সবাইকে ‘বিয়ের দাওয়াত রইলো’

  সেপ্টেম্বর ২১, ২০১৮

যুগ্ম সচিব হলেন ১৫৭ কর্মকর্তা

  সেপ্টেম্বর ২১, ২০১৮

নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৭৯৯

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৫৩৬

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪২২৭

পুরনো খবর