জিসিসি নির্বাচনের ভোটগ্রহণ উপকরণ বিতরণ শুরু     সিইসির সঙ্গে বৈঠকে আওয়ামী লীগ     মন্ত্রিসভায় উঠছে আজ, দক্ষ জনশক্তি তৈরিতে হচ্ছে উন্নয়ন কর্তৃপক্ষ     টাঙ্গাইলে ট্রাক উল্টে খাদে পড়ে নিহত ৪     প্রস্তুত গাজীপুর রাত পোহালেই ভোট     ইসি গাজীপুর সিটিতে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন উপহার দেবে : স্বরাষ্ট্রমন্ত্রী     আঞ্চলিক যোগাযোগ জোরদার করার ওপর প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ     বেকার সমস্যা নিরসনে ৯ বছরে সরকারি চাকরিতে ৬,১১,১৮৪টি পদ সৃষ্টি করা হয়েছে : সৈয়দ আশরাফ    

বিশ্বকাপ আয়োজনের স্বীকৃতি পাওয়ায় ট্রাম্পের উচ্ছ্বাস

  জুন ১৪, ২০১৮     ২৬     ৫:০২ অপরাহ্ণ     বিদেশ
--

উত্তরণ ডেস্কঃ  উত্তর আমেরিকার তিন দেশ কানাডা, যুক্তরাষ্ট্র এবং মেক্সিকো যৌথভাবে ২০২৬ ফিফা বিশ্বকাপ আয়োজনের স্বীকৃতি পাওয়ায় উচ্ছ্বাস প্রকাশ করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।
 
ফিফা ভোটে এ মেগা ইভেন্টের আয়োজক হওয়ার স্বীকৃতি মেলার পরপরই এক টুইট বার্তায় ট্রাম্প বলেন, ‘মেক্সিকো এবং কানাডার সঙ্গে যৌথভাবে যুক্তরাষ্ট্র মাত্রই বিশ্বকাপ আয়োজনের স্বীকৃতি পেয়েছে। অভিনন্দন-কঠোর পরিশ্রমের ফসল।’
 
যুক্তরাষ্ট্র ও মেক্সিকো ইতোপূর্বে বিশ্বকাপ আয়োজন করলেও কানাডা কখনো করেনি। ১৯৯৪ সালে যুক্তরাষ্ট্র একবার এবং মেক্সিকো ১৯৭০ ও ১৯৮৬ সালে দুইবার বিশ্বকাপ আয়োজন করেছিল।
 
উত্তর আমেরিকার তিন দেশে অনুষ্ঠিতব্য ২০২৬ বিশ্বকাপ হবে ৪৮ দলের টুর্নামেন্ট। টুর্নামেন্টে ৮০টির মধ্যে ৬০ ম্যাচ অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্রে। কোয়ার্টার ফাইনাল থেকে ফাইনাল পর্যন্ত সব ম্যাচ হবে আমেরিকায়।-এএফপি।
(উত্তরণ/১৭০০/আইস)



পুরনো খবর