বিএনপির নেতা দরকার, তাই ড. কামালের ওপর ভর: সেতুমন্ত্রী     নিলুফা ভিলায় জঙ্গিদের আত্মসমর্পণের চেষ্টা চলছে     নিলুফা ভিলায় সোয়াতের অভিযান, বিস্ফোরণের শব্দ     মতবিরোধ আছে তবে নির্বাচনে প্রভাব পড়বে না: সিইসি     দুর্নীতির অভিযোগে তিতাসের ৫ কর্মকর্তা বরখাস্ত     ব্যাংকগুলোর দেউলিয়া অবস্থা সরকারকে মূলধন দিতে হচ্ছে: সাঈদ খোকন     মাধবদীর জঙ্গি আস্তানা এলাকায় ১৪৪ ধারা     নরসিংদীর ‘নিলুফা ভিলায়’ অভিযান আজ    

বিশ্বকাপ আয়োজনের স্বীকৃতি পাওয়ায় ট্রাম্পের উচ্ছ্বাস

  জুন ১৪, ২০১৮     ১০০     ৫:০২ অপরাহ্ণ     বিদেশ
--

উত্তরণ ডেস্কঃ  উত্তর আমেরিকার তিন দেশ কানাডা, যুক্তরাষ্ট্র এবং মেক্সিকো যৌথভাবে ২০২৬ ফিফা বিশ্বকাপ আয়োজনের স্বীকৃতি পাওয়ায় উচ্ছ্বাস প্রকাশ করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।
 
ফিফা ভোটে এ মেগা ইভেন্টের আয়োজক হওয়ার স্বীকৃতি মেলার পরপরই এক টুইট বার্তায় ট্রাম্প বলেন, ‘মেক্সিকো এবং কানাডার সঙ্গে যৌথভাবে যুক্তরাষ্ট্র মাত্রই বিশ্বকাপ আয়োজনের স্বীকৃতি পেয়েছে। অভিনন্দন-কঠোর পরিশ্রমের ফসল।’
 
যুক্তরাষ্ট্র ও মেক্সিকো ইতোপূর্বে বিশ্বকাপ আয়োজন করলেও কানাডা কখনো করেনি। ১৯৯৪ সালে যুক্তরাষ্ট্র একবার এবং মেক্সিকো ১৯৭০ ও ১৯৮৬ সালে দুইবার বিশ্বকাপ আয়োজন করেছিল।
 
উত্তর আমেরিকার তিন দেশে অনুষ্ঠিতব্য ২০২৬ বিশ্বকাপ হবে ৪৮ দলের টুর্নামেন্ট। টুর্নামেন্টে ৮০টির মধ্যে ৬০ ম্যাচ অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্রে। কোয়ার্টার ফাইনাল থেকে ফাইনাল পর্যন্ত সব ম্যাচ হবে আমেরিকায়।-এএফপি।
(উত্তরণ/১৭০০/আইস)



কাকরোল গ্রাম

  অক্টোবর ১৭, ২০১৮

নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৮৪৩

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৫৭১

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪২৮২

পুরনো খবর