মাইলফলকের ম্যাচে টাইগারদের প্রত্যাশিত জয়     আমরা আর দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ান হতে চাইনা : স্বরাষ্ট্রমন্ত্রী     জাতীয় নির্বাচনকে সামনে রেখে শিগগিরই ছোট হবে মন্ত্রিসভা : ওবায়দুল কাদের     ২৩তম অধিবেশন ২৫ অক্টোবর পর্যন্ত চালানোর সিদ্ধান্ত     ১০ বছরে ডিএসসিসি ১৯৩.৭১ ও ডিএনসিসি ১৯৫.২৫ কিলোমিটার ফুটপাত নির্মাণ করেছে     আগামী বুধবার উদ্বোধন হবে বিশ্বের সর্ববৃহৎ বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট     খাশোগি হত্যা : ট্রাম্পের ভাবনায় অস্ত্রনীতি     ঢাবির ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা বাতিল চেয়ে রিট    

যুক্তরাষ্ট্র-মেক্সিকো-কানাডায় ২০২৬ বিশ্বকাপ

  জুন ১৩, ২০১৮     ১২৭     ৬:৩৯ অপরাহ্ণ     রাশিয়া বিশ্বকাপ ২০১৮
--

উত্তরণবার্তা ডেস্ক : বুধবার ফিফার কংগ্রেসে ভোটে আফ্রিকার দেশ মরক্কোকে হারিয়ে স্বাগতিক হওয়ার মর্যাদা পায় উত্তর আমেরিকার দেশ তিনটি। পায় মোট ১৩৪ ভোট পায়। আফ্রিকার দেশ মরক্কো পায় ৬৫টি। এর আগে ১৯৭০ ও ১৯৮৬ বিশ্বকাপ হয়েছিল মেক্সিকোতে। ১৯৯৪ সালের আসর বসেছিল যুক্তরাষ্ট্রে। আর ২০১৫ সালে মহিলা ফুটবল বিশ্বকাপ হয় কানাডায়। ২০২৬ সালে হবে বিশ্বকাপ ইতিহাসের সবচেয়ে বড় আসর। প্রথমবারের মতো খেলবে ৪৮ দেশ। ৩৪ দিনের এই টুর্নামেন্টে হবে মোট ৮০ ম্যাচ।
২৩তম বিশ্বকাপটি হবে মোট ১৬টি শহরে। এর মধ্যে যুক্তরাষ্ট্রের ভেন্যু ১০টি। বাকি ৬টি কানাডা ও মেক্সিকোর মধ্যে ভাগাভাগি হবে। ফাইনাল হবে নিউ ইয়র্কের ৮৪ হাজার ৯৫৩ আসন বিশিষ্ট মেটলাইফ স্টেডিয়ামে। বৃহস্পতিবার শুরু হচ্ছে রাশিয়া বিশ্বকাপ। আর ২০২২ সালে কাতারে বসবে পরের আসর।
উত্তরণবার্তা/আসো



নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৮৫২

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৫৮০

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪২৯১

পান খাওয়ার উপকারিতা

  অক্টোবর ১৫, ২০১৮     ২২৫৭

পুরনো খবর