আদালত অবমাননার দায়ে বিএনপি নেতা রিজভীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি     ১ নভেম্বর থেকে সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠানে সকল প্রস্তুতি সম্পন্ন : শিক্ষামন্ত্রী     আগামী নির্বাচনে অনলাইনে মনোনয়নপত্র দাখিল করা যাবে     ২০২১ সালের মধ্যে প্রতি ৫০ জনের জন্য একটি বিশুদ্ধ পানীয় জলের উৎস হবে     ২৯ অক্টোবর মতিঝিলে গণ-সমাবেশ করবে ১৪ দল     খসড়া সম্প্রচার আইন-২০১৮ মন্ত্রিসভায় অনুমোদন     সফলতার পথে প্রধানমন্ত্রীর ‘বিনিয়োগ বিকাশ’ কর্মসূচি     দুর্গোত্সব শুরু আজ ষষ্ঠী    

যুক্তরাষ্ট্র-মেক্সিকো-কানাডায় ২০২৬ বিশ্বকাপ

  জুন ১৩, ২০১৮     ১২৪     ৬:৩৯ অপরাহ্ণ     রাশিয়া বিশ্বকাপ ২০১৮
--

উত্তরণবার্তা ডেস্ক : বুধবার ফিফার কংগ্রেসে ভোটে আফ্রিকার দেশ মরক্কোকে হারিয়ে স্বাগতিক হওয়ার মর্যাদা পায় উত্তর আমেরিকার দেশ তিনটি। পায় মোট ১৩৪ ভোট পায়। আফ্রিকার দেশ মরক্কো পায় ৬৫টি। এর আগে ১৯৭০ ও ১৯৮৬ বিশ্বকাপ হয়েছিল মেক্সিকোতে। ১৯৯৪ সালের আসর বসেছিল যুক্তরাষ্ট্রে। আর ২০১৫ সালে মহিলা ফুটবল বিশ্বকাপ হয় কানাডায়। ২০২৬ সালে হবে বিশ্বকাপ ইতিহাসের সবচেয়ে বড় আসর। প্রথমবারের মতো খেলবে ৪৮ দেশ। ৩৪ দিনের এই টুর্নামেন্টে হবে মোট ৮০ ম্যাচ।
২৩তম বিশ্বকাপটি হবে মোট ১৬টি শহরে। এর মধ্যে যুক্তরাষ্ট্রের ভেন্যু ১০টি। বাকি ৬টি কানাডা ও মেক্সিকোর মধ্যে ভাগাভাগি হবে। ফাইনাল হবে নিউ ইয়র্কের ৮৪ হাজার ৯৫৩ আসন বিশিষ্ট মেটলাইফ স্টেডিয়ামে। বৃহস্পতিবার শুরু হচ্ছে রাশিয়া বিশ্বকাপ। আর ২০২২ সালে কাতারে বসবে পরের আসর।
উত্তরণবার্তা/আসো



নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৮৪০

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৫৬৮

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪২৭৬

পুরনো খবর